সিলেটে আরও ৮৪ জনের করোনা শনাক্ত

মোট পড়া হয়েছে 169 

বিয়ানীবাজারের ডাকঃ

সিলেট জেলায় আজ বৃহস্পতিবার (১১ জুন) আরও ৮৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নতুন এই ৮৪ জনের করোনা শনাক্ত হয়। এর আগে গতকাল বুধবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৫৫ জনের এবং গত মঙ্গলবার (৯ জুন) দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় ৩৬ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ১৬৩ জনে দাঁড়াল। 

বিষয়টি নিশ্চিত করেছেন স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক আনিসুর রহমান। তবে নতুন শনাক্ত হওয়া ৮৪ জন কোন উপজেলার তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেননি তিনি।

তিনি বলেন, ‘গত ২৪ ঘন্টায়। সিলেটে আরও ১৭৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ঢাকার ল্যাবে ৮৪ জন ও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে দুই দফায় ৯১ জনের করোনা শনাক্ত হয়।’

এর আগে বুধবার (১০ জুন) রাতে ওসমানী হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, ওসমানীর ল্যাবে আজ ১৭৯টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেট জেলার বাসিন্দা। এর মধ্যে সিলেট সিটি করপোরেশন ও সদর উপজেলার বাসিন্দা বেশি। শনাক্তদের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন। গতকাল মঙ্গলবার দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষায় আরও ৩৬ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। মঙ্গলবার প্রথম দফায় মাত্র ৯৪টি নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। 

গতকাল বুধবার সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৯৮৮ জন। নতুন আরও ১৭৫ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১ হাজার ১৬৩ জন।

এ পর্যন্ত করোনা সিলেট বিভাগে ভাইরাস শনাক্ত হয়েছে ১ হাজার ৯৬৪ জনের। এরমধ্যে সিলেট জেলায় ১ হাজার ১৬৩ জন, সুনামগঞ্জে ৩৯৬ জন, হবিগঞ্জে ২২৭ জন ও মৌলভীবাজারে ১৭৮ জন রয়েছেন।

আজ বৃহস্পতিবার (১১ জুন) সকাল পর্যন্ত সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩১ জনের। সিলেট বিভাগে মৃত্যু হয়েছে ৪১ জনের। এ পর্যন্ত সিলেট জেলায় সুস্থ হয়েছেন ১৩৮ জন। সিলেট বিভাগে সুস্থ হয়েছেন ৪৩৩ জন।

সিলেটে প্রথম করোনা রোগী হিসেবে গত ৫ এপ্রিল ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দিনকে শনাক্ত করা হয়। ১৫ এপ্রিল সকালে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *