সিলেটে আজও ১০২ জনের করোনা শনাক্ত; মোট ১১৩২৩ জন আক্রান্ত

মোট পড়া হয়েছে 168 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেটে বিভাগে কোভিড-১৯ ব্যাধিতে থেকে সুস্থতার হার আশাব্যঞ্জক হলেও কমছে না প্রতিদিনের আক্রান্তের হার। প্রাণঘাতি করোনা ভাইরাসের কোভিড-১৯ ব্যাধিতে আজ রবিবার সিলেট বিভাগের চার জেলায় আরো ১০২ জন আক্রান্ত হয়েছেন। এর মধ্যে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আরটি-পিসিআর ল্যাবে ৫৮ জন এবং এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবো ৪৪ জন করোনাক্রান্ত ব্যক্তি চিহ্নিত হয়েছেন।

রবিবার (৬ সেপ্টেম্বর) দৈনিক নমুনা পরীক্ষা শেষে এই দুই ল্যাবের পক্ষ থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়েছে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের প্রভাষক জি.এম. নূরনবী আজাদ জুয়েল জানান, তাদের আরটি-পিসিআর ল্যাবে আজ রবিবার ২৮২টি নমুনা পরীক্ষা করা হয়। এসব নমুনা পরীক্ষা শেষে ৫৮ জন ব্যক্তি করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে রয়েছেন সিলেট জেলার ২২, সুনামগঞ্জের ২১, মৌলভীবাজারের ১০ ও হবিগঞ্জ জেলার ৫ জন।

এদিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজের ল্যাবে দৈনিক নমুনা পরীক্ষায় আরো ৪৪ জনের শরীরে শনাক্ত হয়েছে করোনাভাইরাস। আক্রান্তদের মধ্যে রয়েছেন শুধু সিলেট জেলা ও মহানগরের ৩৭ জন। এছাড়া মৌলভীবাজারের ১ জন, সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার ৩ জন করে।

রবিবার (৬ সেপ্টেম্বর) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা পজিটিভ হওয়া মোট ব্যক্তিদের সংখ্যা ১১৩২৩ জন ছিলো বলে নিশ্চিত করেছে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়। আর এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮৩২৫ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *