সিলেটের পরিবহন নেতা ফলিক বহিষ্কার

মোট পড়া হয়েছে 163 

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সহ-সভাপতি ও সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিককে বহিস্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (৯ জুলাই) বিকেলে শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী কমিটির এক সভায় সিদ্ধান্তে তাকে বহিস্কার করা হয় বলে  নিশ্চিত করেছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুল মুহিত।

তিনি বলেন, শ্রমীকদের টাকা আত্মসাৎ, শ্রমীকদের মারধর সহ বিভিন্ন অভিযোগে আমাদের পূর্ণ পরিষদ বসে সেলিম আহমদ ফলিককে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ঈদুল ফিতরের আগে লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া পরিবহন শ্রমিকরা ঈদসামগ্রী কেনার জন্য শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের কাছে অর্থ সহায়তা চান।

এ সময় ফলিক কোনো ধরনের সহায়তা দিতে অপারগতা প্রকাশ করেন। শ্রমিকরা কল্যাণ তহবিলের টাকার হিসাব চাইলে ক্ষেপে গিয়ে ফলিক শ্রমিকদের সঙ্গে দুর্ব্যবহার করে তাড়িয়ে দেন। এ ঘটনায় শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে ওঠেন পরিবহন শ্রমিকরা।

এরপরও শ্রমিকরা সিলেটের পরিবহন শ্রমিক নেতা সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে পরিবহন শ্রমিকদের কল্যাণ তহবিলের প্রায় দুই কোটি টাকা আত্মসাতের অভিযোগ করে।

এ টাকা উদ্ধারে কয়েক সপ্তাহ ধরে দেন-দরবারের চূড়ান্ত রূপ নেয় সংঘর্ষে। এর জের ধরে গত ২জুন বাস টার্মিনালে দুটি পক্ষের শ্রমিকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় প্রায় ৫০জন শ্রমিক আহত হন।

এ ঘটনায় ৩ জুন পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করে। এতে অজ্ঞাতনামা ১৫শ এর অধিক শ্রমিককে আসামী করা হয়।

সুত্র: shuvo protidin

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *