সিলেটের নর্থইষ্ট হাসপাতালে গত ৪ দিনে করোনার উপসর্গ নিয়ে ৮ জনের মৃত্যু

মোট পড়া হয়েছে 171 

বিয়ানীবাজার ডাকঃ

সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চার দিনে ৮ জনের মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার (৪ জুন) করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও একজন। মারা যাওয়াদের মধ্যে মাত্র একজনের নমুনা সংগ্রহ করা হয়েছে, বাকিদের নমুনা সংগ্রহ করা যায়নি।

হাসপাতালটির করোনা ইউনিটের সমন্বয়ক ডা. মো. নাজমুল ইসলাম সিলেট মিররকে এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, ‘গত ৪ দিনে করোনা সন্দেহভাজনদের মধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই সন্দেহভাজন ছিলেন। তবে ১ জন ছাড়া আর কারও নমুনা সংগ্রহ করা সম্ভব হয়নি।’
এর কারণ জানতে চাইলে তিনি বলেন, আমাদের নমুনা সংগ্রহের কোনো কিট নেই। তাই প্রক্রিয়াগত জটিলতার কারণে বেশিরভাগের নমুনা সংগ্রহ করা যায়নি। কিছু কিছু ক্ষেত্রে পরিবারের সদস্যদের অনীহার কারণেও তা সম্ভব হয়নি।’

এদিকে, গত ১ জুন থেকে মৌখিক চুক্তির ভিত্তিতে হাসপাতালটি করোনা উপসর্গ নিয়ে আসা রোগীদের ভর্তি নেওয়া শুরু করে। বৃহস্পতিবার অবধি ২৯ জন করোনা উপসর্গ রোগী ভর্তি রয়েছেন। ৪ জনের নমুনা সংগ্রহ করে পাঠানো হয়েছিল শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে। তাদের মধ্যে ৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ২ জন আইসিইউতে আছেন বলে জানান ডা. মো. নাজমুল ইসলাম।

তিনি বলেন, সরকারের সঙ্গে এখনও আমাদের আনুষ্ঠানিক চুক্তি হয়নি। মৌখিক চুক্তির মাধ্যমে কার্যক্রম শুরু হয়েছে। কারণ প্রতিদিন আশঙ্কাজনক হারে রোগীর সংখ্যা বাড়ছে। তাই ২০০ বেডের করোনা ইউনিট চালু করি আমরা। এখানে ২০ বেডের আইসিইউ সুবিধাও রয়েছে। রোগীদের স্বাস্থ্যগত অবস্থা বিবেচনা ভেদে তিনটি জোনে ভাগ করা হয়েছে এই করোনা ইউনিট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *