বিয়ানীবাজার হাসপাতালে করোনা টেস্টের কিট দিলেন সাংবাদিক মনজু ও ইফজাল

মোট পড়া হয়েছে 202 

বিয়ানীবাজারের ডাকঃ

বিয়ানীবাজার উপজেলা হাসপাতালকে দ্রুত করোনা ভাইরাস সনাক্তের জন্য প্রায় ছয়শত কিট প্রদান করেছেন যুক্তরাষ্ট্র প্রবাসী দুই বন্ধু। প্রবাসীদ্বয় বিয়ানীবাজার উপজেলার মানুষের মধ্যে ভয়াবহ করোনা সংক্রামণ রোগ সনাক্তকরণ ও দ্রুত চিকিৎসা সেবা নিশ্চিত করতে এই কিট প্রদান করেন। তারা হলেন যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক শরিফুল হক মনজু ও তার বন্ধু মুড়িয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোতাহির আলীর পুত্র ইফজাল আহমদ।

শনিবার (২০ জুন) দুপুরে যুক্তরাষ্ট্র প্রবাসী সাংবাদিক শরিফুল হক মনজু ও ইফজাল হোসেনের পক্ষ থেকে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোয়াজ্জেম আলী খানের হাতে কিট তুলে দেন বিয়ানীবাজার জার্নালিস্ট এসোসিয়েশনের সহ সভাপতি মুকিত মুহাম্মদ ও প্রেসক্লাব সম্পাদক মিলাদ মোঃ জয়নুল,আমিনুল হক দিলু ও উপজেলা ছাত্রলীগ নেতা আশরাফুল হক রুনু।

কিট প্রদান বিষয়ে জানতে চাইলে তারা বলেছেন, বৈশ্বিক মহামারির ক্রান্তিকালে, অনেকে অনেক ভাবেই মানুষকে সাহায্য সহযোগীতা করছেন। আমরাও মনে করেছি, খাওয়ার জন্য বেঁচে থাকা নয়। বেঁচে থাকার জন্য খাওয়া। বৈশ্বিক ক্রান্তিকালে বেঁচে থাকার লড়াইয়ে এখন মূখ্য বিষয় হচ্ছে দ্রুত রোগ সনাক্ত করা। কমিউনিটি ট্রান্সমিশন নিয়ন্ত্রন করা। ল্যাব টেস্টের মাধ্যমে, দ্রুতগতিতে যতবেশী কোভিড-১৯ রোগ সনাক্ত হবে, মানুষের জন্য ততই মঙ্গল হবে।

টেস্টের মাধ্যমে মানুষকে যতটা নিয়ন্ত্রন, পৃথককরণ বা ব্যক্তিকে রোগ- অন্তরণ সঙ্গরোধ করে রাখা যাবে সংক্রমন ও প্রাণহানি তত কম হবে। যাদের মধ্যে করোনা ভাইরাসের লক্ষন আছে, কমিউনিটি সংক্রমন থেকে রক্ষা করতে, দ্রুত তাঁদের করোনা পজিটিভ কিনা নিশ্চিত করতে, আরোও অনেকের মানবিক মানুষের মতো এটিও আমাদের সামান্যতম একটি উদ্যোগ। যদি জনস্বার্থে যদি এই করোনা কিটের সদ্ব্যবহার হয়, তাহলে তাঁরা এই উপজেলার মানুষের করোনা রোগ সনাক্তকরণের জন্য বড় পরিসরে এগিয়ে আসার পরিকল্পনার কথা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *