বিয়ানীবাজার পৌরসভার ৪৭ কোটি ৬৬ লক্ষ টাকার বাজেট ঘোষণা

মোট পড়া হয়েছে 181 

নিজস্ব প্রতিবেদকঃ

বিয়ানীবাজার পৌরসভার ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণা করা হয়েছে। বৈশ্বিক মহামারী করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে সীমিত পরিসরে এ বাজেট ঘোষণা করা হয়।

রোববার বিকাল ৩টায় পৌরসভা মিলনায়তনে ২০২০-২১ অর্থবছরের জন্য ৪৭ কোটি ৬৬ লক্ষ ৩ হাজার টাকার বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মোঃ আব্দুস শুকুর। যা চলতি অর্থবছরের (২০১৯-২০) চেয়ে ৫৩ লক্ষ ৫১ হাজার টাকার বেশি।

পৌরসভার প্রস্তাবিত বাজেটে ব্যয় ধরা হয়েছে ৪৭ কোটি ৪৯ লক্ষ ৩৫ হাজার টাকা। বাজেটে রাজস্ব আয় ৪ কোটি ৩১ লক্ষ ৭৫ হাজার টাকা এবং রাজস্ব ব্যয় ৪ কোটি ৮ লক্ষ ৭০ হাজার টাকা। ২০২০-২১ অর্থবছরে উন্নয়ন আয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩৪ লক্ষ ২৮ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৪৩ কোটি ৩০ লক্ষ ৬৫ হাজার টাকা। বাজেটে সার্বিক উদ্ধৃত ধরা হয়েছে ২৬ লক্ষ ৭৮ হাজার টাকা।

পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুরের সভাপতিত্বে উন্মুক্ত বাজেট অধিবেশন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ সাইফুল আলম জুনু, প্যানেল মেয়র-২ নাজিম উদ্দিন, কাউন্সিলর মিসবাহ উদ্দিন ও আবদুল কাইয়ুম।

এসময় প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ, সুশিল সমাজ ও বিভিন্ন পেশার প্রতিনিধি, পৌর কাউন্সিলর ও নাগরিকদবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *