দীপ্ত টিভি’র কৃষি বিষয়ক অনুষ্ঠানের হাজারতম পর্ব প্রচারিত হবে আগামী শনিবার

মোট পড়া হয়েছে 150 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

দীপ্ত কৃষি ১০০০তম পর্বে দীপ্ত টিভি প্রতিদিনের কৃষি বিষয়ক অনুষ্ঠান ‘‌দীপ্ত কৃষি‘‌র ১০০০ তম পর্বের বিশেষ পর্বটি প্রচারিত হবে আগামী ১৭ অক্টোবর শনিবার। দীপ্ত কৃষি প্রচারিত হচ্ছে শনি থেকে বৃহস্পতিবার প্রতিদিন বিকাল ৪টা ৩০মিনিটে। ২০১৬ সালের ৭ জুন কৃষির আদি ইতিহাস তুলে ধরার মাধ্যমে যাত্রা শুরু হয়েছিল দীপ্ত কৃষির। এরপর শুধুই সামনে এগিয়ে চলা। ধারাবাহিক পথচলায় আজ আমাদের পদার্পন ১০০০ পর্বে। দেশের সমস্ত কৃষক, কৃষিজীবি, কৃষি গবেষক, ও কৃষির সাথে সংশ্লিষ্ট সকলকে জানাচ্ছি ১০০০ পর্ব পূর্তির আন্তরিক শুভেচ্ছা।

দীপ্ত কৃষির জানালা দিয়ে বাংলাদেশর কৃষি খাতের অনেক সম্ভবনাময় ফসলের গল্প আমরা আপনাদের সামনে তুলে এনেছি। ঠিক একই ভাবে উঠে এসেছে নানামুখি সমস্যার বিচিত্র ঘটনা। দীপ্ত কৃষির পর্দায় আমরা মানুষকে হাসতে দেখেছি তেমনি কাঁদতেও দেখেছি।

কৃষিখাতের নানামুখি সমস্যার সমাধানের উপায় খুঁজে পেতে আমরা আয়োজন করেছি গোল টেবিল বৈঠক, উঠান বৈঠক, কৃষকের নিত্যদিনের নানামুখি প্রশ্নের সমাধান দিতে ছিল আমাদের সাপ্তাহিক আয়োজন কৃষি জিজ্ঞাসা। বিভিন্ন সময়ের ফসল ও খামরেরর করনীয় দিক নির্দেশনা দিয়ে আমরা দেখিয়েছি কৃষি বিশেষজ্ঞদের বিশেষজ্ঞ মতামত। কৃষির শুরু হয়েছিল নারীদের হাত ধরে। দীপ্ত কৃষির অন্যতম উদ্দেশ্য ছিল নারী উদ্যোক্তাদেরকে সামনে তুলে আনা। তাঁদেরকে আরো বেশী করে উৎসাহিত করা আমরা তুলে এনেছি বগুড়ার মারিয়া গ্রামের নারীদের বীজ উৎপাদনের গল্প, দেখিয়েছি সাতক্ষীরার আকলিমা খাতুনের সফলতার গল্প, ফরিদপুরের সাবিনা ইয়াসমিনের সফল খামার অথবা রুবিনা আক্তারের মতো একজন সংগ্রামী নারী যিনি শুধুমাত্র কালো গায়ের রঙ্গের জন্য শ্বশুর বাড়ি থেকে বিতারিত হয়েছিলেন এবং এরপর সমন্বিত কৃষি খামার গড়ে তুলে নিজেকে আপন মহিমায় উদ্ভাসিত করেছেন।

দীপ্ত কৃষির পর্দায় যে সফলতা, সংগ্রাম আর সংকটের চিত্র আপনারা দেখেছেন তার পেছনে কাজ করছে এক ঝাক তরুন কর্মী,যাদের মধ্যে প্রযোজক হিসেবে রয়েছেন মো: মাসুদ মিয়া, মাহামাুদুল হাসান মিথেন, প্রিতম মঞ্জুর, মুহাম্মদ আসাদুজ্জামান অর্ক, কাজী ফাহিমুল হক অরিন ও শামীমা শাওন, এছাড়াও যাদের অনবদ্য উপস্থাপনায় অনুষ্ঠানটি আপনাদের সামনে হৃদয়গ্রাহী হয়ে ওঠে তারা হলেন শামীমা শাওন, মারুফা এনিন, ফারজানা রহমান তন্বী এবং সাকিনা ইসলাম ঈশিকা। যারা প্রত্যেকেই রোদ, ঝড়, বৃষ্টিকে উপেক্ষা করে তাদের শ্রম ও সাধনায় এগিয়ে চলেছে দীপ্ত কৃষির সম্মূখ যাত্রা। কাজের ফাকেই ক্ষেত খামার আর ফসলের সাথে গড়ে উঠেছে এক অনাবিল গভীর বন্ধুত্বের বন্ধন।আপনাদের ভালোবাসায় ভালোলাগায় দীপ্ত কৃষি আরো অনেকদূর এগিয়ে যাবে এই আমাদের প্রত্যাশা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *