জৈন্তাপুরে করোনার হাফ সেঞ্চুরী, রিপোর্ট বিলম্বে উদ্বেগ

মোট পড়া হয়েছে 196 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেটের জৈন্তাপুর উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ‘হাফ সেঞ্চুরী’তে পৌছে গেছে। ভোগান্তি বাড়ছে নমুনা সংগ্রহের ক্ষেত্রেও। অন্যদিকে ৯দিন পেরিয়ে গেলেও পাওয়া যাচ্ছেনা নমুনা পরীক্ষার রির্পোট। এ নিয়ে আতংক  ও উদ্বেগ বাড়ছে সচেতন মহলে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর সূত্রে জানা যায়, উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ  বিভিন্ন স্থান হতে প্রায় সাড়ে ৪শত জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে উপজেলায় নতুন ১জন আক্রান্তসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ জনে। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন ২জন, মারা গেছেন ১জন এবং  অন্যান্যরা বিভিন্ন স্থানে চিকিৎসাধিন রয়েছে। 

উল্লেখ্য, গত ২ জুন হতে  ৯জুন পর্যন্ত জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রায় ৬২জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করা হলেও তাদের রির্পোট এখন পর্যন্ত পাওয়া যায়নি। এছাড়াও বুধবার আরোও ২৩ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে প্রেরণ করা হয়েছে।

এলাকার সচেতন মহল জানান, আক্রান্তরা বাজারেনির্বিঘ্নে ঘুরে বেড়াচ্ছেন। করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় নিয়ন্ত্রন করতে প্রশাসনের পাশাপাশি ব্যবসায়ীবৃন্দ, রাজনৈতিক নেতৃবৃন্দ, সচেতন মহল কর্তৃক ঐক্যবদ্ধ হয়ে প্রতিদিন বিকাল ৫টার পর জৈন্তাপুর উপজেলা সদরের সকল প্রকার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহন করা হয়। এছাড়াও প্রত্যেক ব্যবসায়ী এবং ক্রেতা সাধারণকে বাধ্যতামূলক মাস্ক পরিধান করার নির্দেশনা দেয়া হয়। 

তারা আরোও জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনেকের নমুনা প্রেরণ করা হলেও তাদের ফলাফল এখনো আসেনি। যারা নমুনা দিয়েছেন তাদের বাজারে ঘোরাফেরা করতে দেখা যাচ্ছে। এতে করে উপজেলায় করোনা ভাইরাস নিরবে বিস্তার লাভ করছে বলে অনেকেই মনে করছেন। আক্রান্তদের নিজ নিজ বাড়ীতে সঠিকভাবে  আইসোলেশনে থাকার জন্য প্রশাসনকে কঠোর প্রদক্ষেপ গ্রহন করার দাবী জানান তারা।

সূত্রঃ সিলেটভিউ২৪ডটকম

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *