গোল্ডেন জিপিএ-৫ পাওয়া বিয়ানীবাজারের নওশীন ইঞ্জিনিয়ার হতে চায়

মোট পড়া হয়েছে 153 

বিয়ানীবাজারের ডাকঃ

বিয়ানীবাজার পৌরশহরের শ্রীধরা গ্রামের তাহমিদা আক্তার নওশীন গতকাল প্রকাশিত ২০২০ সালের এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উর্ত্তীর্ণ হয়েছে। নওশীনের এমন ঈর্ষনীয় সাফল্যে খুশি তার বাবা-মা সহ স্কুলের শিক্ষকবৃন্দ।
সিলেট বিভাগের অন্যতম সেরা স্কুল ‘সিলেট ব্লু বার্ড স্কুল এন্ড কলেজ’ থেকে বিজ্ঞান বিভাগের মেধা তালিকায় এ কৃতিত্ব অর্জন করে নওশীন।

কাংখিত ফলাফল অর্জনের পর নওশীন জানায়, এ কৃতিত্ব তার একার নয়, তার মা, বাবা ও সকল শিক্ষক শিক্ষিকার প্রচেষ্টায় এটা সম্ভব হয়েছে।
নওশিন ছোটবেলা থেকেই তার মেধার স্বাক্ষর রেখে চলেছে। পিএসসি ও জেএসসি দুটি বোর্ড পরীক্ষায়ও গোল্ডেন জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছিল এবং ১ম গ্রেডে সরকারী বৃত্তি লাভ করে নওশীন।
পাঁচ ভাইবোনের মধ্যে সর্বকনিষ্ঠ তাহমিদা আক্তার নওশীন তার বাবার স্বপ্নকে বাস্তবায়ন করে আগামীতে একজন ইঞ্জিনিয়ার হতে চায়।

শতভাগ শিক্ষিত পরিবারে জন্ম নেওয়া নওশীনের বড় বোন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক সম্মান সহ এমএ পাশ করেছেন। মেজো বোন ইংরেজিতে সম্মান শেষ করেছেন। তার অপর বোন মেডিকেল কলেজে এমবিবিএস পঞ্চম বর্ষে অধ্যয়ন করছেন। নওশীনের একমাত্র বড়ভাই বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্টে ৩য় বর্ষের ছাত্র।

নওশীনের বাবা শমশের আলম ও মা মমতাজ বেগম মেয়ের এমন কৃতিত্বে খুশি হয়ে বলেন, বাচ্চাদের সাথে পরিশ্রম করলে সকল মা-বাবা এমন সফলতা পাবেন তাতে কোন সন্দেহ নেই।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *