একদিনে সিলেট বিভাগে রেকর্ড ৭৯ জনের করোনা সনাক্ত!

মোট পড়া হয়েছে 145 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেটে একদিনে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সিলেট জেলার ৫৪ জন, মৌলভীবাজার জেলার ১৬ জন, সুনামগঞ্জ জেলার ৬ জন ও হবিগঞ্জের ৩ জন রয়েছেন।
সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাব থেকে সিলেট জেলার ৫৫ জনের করোনা শনাক্ত হয় বলে বুধবার রাতে নিশ্চিত করেছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায়। তিনি জানান, আক্রান্তরা সবাই সিলেট জেলার হলেও হবিগঞ্জ জেলার চুনারুঘাটের একজন রয়েছেন। উক্ত ব্যক্তি সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন।

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ল্যাব থেকে সুনামগঞ্জের ১৬ জনের বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয়।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা.তউহীদ আহমদ জানান, বুধবার মৌলভীবাজারের ১৬ মৌলভীবাজারে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। অন্যদিকে হবিগঞ্জে আর্ও ২ জন শনাক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান উজ্জ্বল।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, ৩ জুন সিলেট ওসমানী মেডিকেল কলেজের ২য় তলায় স্থাপিত পিসিআর ল্যাবে ১৮২ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৫৫ টি রিপোর্ট আসে পজেটিভ।
জানা গেছে, আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলায় ও মহানগরে ৩৯ জন, বিয়ানীবাজার ৭ জন, গোলাপগঞ্জ ৫ জন, জৈন্তাপুর একজন, গোয়াইনঘাট একজন, বিশ্বনাথ একজন এবং চুনারুঘাট একজন। চুনারুঘাটের এ ব্যক্তি সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

সবশেষ বুধবার (৩ জুন) হবিগঞ্জের ২ জন, মৌলভীবাজারের ১৬ জন, সুনামগঞ্জের ৬ জন আর সিলেটের ৫৫ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ১২৩৮ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৭৮, সুনামগঞ্জে ২১৯, হবিগঞ্জে ১৯৫ এবং মৌলভীবাজারে ১৪৪ জন।
এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ২৪ জন। এরমধ্যে সিলেটে ১৮, মৌলভীবাজারে চারজন, হবিগঞ্জ ও সুনামগঞ্জে ১ জন করে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *