ইতালি ফেরত ১৪৭ বাংলাদেশি হজক্যাম্পে কোয়ারেন্টিনে

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

ইতালি থেকে ফেরত আসা ১৪৭ জনকে রাজধানীর আশকোনার হজক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ ছাড়া অপর চারজনকে হোম কোয়ারেন্টিনে যেতে বলা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার দিবাগত রাত ২টা ৩৪ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাতার এয়ারওয়েজের ফ্লাইটটি অবতরণ করে।

তৌহিদ-উল আহসান বলেন, ফ্লাইটটিতে প্রায় ৩ শতাধিক যাত্রী দেশে ফিরেছেন। তাদের মধ্যে ইতালি ঢুকতে না পারা ১৪৭ জন ছিলেন। তাদেরকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার (৬ জুলাই) ২২৫ জন যাত্রী একটি ফ্লাইটে ঢাকা থেকে ইতালি পৌঁছান এবং এদের মধ্যে পরীক্ষা করে ২১ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত করা হয়।

একদিন পর ৭ জুলাই ঢাকা থেকে যাওয়া যাত্রীদের মধ্যে ‘উল্লেখযোগ্য সংখ্যকের’ করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়ায় এক সপ্তাহের জন্য বাংলাদেশ থেকে সব ধরনের ফ্লাইট বন্ধ রাখার ঘোষণা দেয় ইতালি সরকার।

পরের দিন ৮ জুলাই কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট রোমের ফিউমিচিনো বিমানবন্দরে নামার পর ওই উড়োজাহাজে থাকা ১২৫ বাংলাদেশিকে নামার অনুমতি দেয়া হয়নি। অন্য দেশের যাত্রীদের নামিয়ে করোনাভাইরাস পরীক্ষা করা হলেও বাংলাদেশি যাত্রীদের ওই উড়োজাহাজে করেই আবার দোহায় ফেরত পাঠানো হয়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.