ইতালি প্রবেশে বাংলাদেশীদের নিষেধাজ্ঞার সময় ৭ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি

মোট পড়া হয়েছে 165 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

বাংলাদেশসহ ১৬টি দেশ থেকে ইতালি প্রবেশে নিষেধাজ্ঞার মেয়াদ ৭ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। দেশটির প্রধানমন্ত্রী জুসেপ্পে কন্তে স্বাক্ষরিত নতুন অধ্যাদেশে বিষয়টি জানানো হয়েছে।

গত কয়েক দিন যাবৎ ইতালিতে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার এমন সিদ্ধান্ত নিয়েছে। নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল ১০ আগস্ট।

গত ৭ জুলাই ছুটিতে আসা বাংলাদেশি প্রবাসীদের ইতালি প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এর আগে ৫ জুলাই বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে ২৮২ জন বাংলাদেশি যাত্রী নিয়ে রোম আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাৎক্ষণিক ১২ জনের শরীরে কোভিড-১৯ ধরা পড়ে।

এরপর ৮ জুলাই কাতার এয়ারওয়েজের দুটি বিমানে করে রোম ফোমিচিনো আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১১২ জন ও মিলান মালফেনজা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০ জনসহ মোট ১৫২ প্রবাসী বাংলাদেশিকে কোভিড-১৯ এর নিরাপওার জন্য পুশব্যাক করে ইতালি।

বাংলাদেশ থেকে ইতালি ভ্রমণে প্রথমে নিষেধাজ্ঞার মেয়াদ ছিল ৭ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত। পরে তা বাড়িয়ে ৩১ জুলাই করা হয়। তৃতীয় দফায় বাংলাদেশ থেকে ইতালি ভ্রমণে ৩১ আগস্ট পর্যন্ত সময় নির্ধারণ করলেও পরে তা কমিয়ে ১০ আগস্ট চূড়ান্ত করে ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয় ও সিভিল এভিয়েশন অথরিটি। কিন্তু গত কয়েক দিন যাবৎ ইতালিতে করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সরকার ৭ সেপ্টেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞার মেয়াদ বর্ধিত করলো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *