অবশেষে গ্যালারি অব একসেলেন্সের কৃতি ব্যক্তিদের প্রতিকৃতি নামিয়ে ফেলার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক:
অনেক আলোচনা-সমালোচনার পর অবশেষে বিয়ানীবাজার সরকারী কলেজের “গ্যালারি অব একসেলেন্স” এর কার্যক্রম স্থগিত করা হয়েছে। একই সাথে গ্যালারিতে স্থান পাওয়া সকল কৃতি ব্যক্তিদের প্রতিকৃতি নামিয়ে ফেলার সিদ্ধান্ত হয়েছে। বিয়ানীবাজার কলেজের সৃষ্টিলগ্ন থেকে যাদের অবদান রয়েছে সেই গুণী ব্যক্তিদের নাম ও ছবি গ্যালারি অব একসেলেন্সে না থাকায় সুধী মহলে আলোচনা-সমালোচনার ঝড় উঠে। এ ব্যাপারে বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব গতকাল শনিবার এক ভিডিও বার্তায় উনার বক্তব্যে অভিলম্বে গ্যালারী অব এ্যাক্সিলেন্স এ ব্যবহৃত ছবিগুলো খুলে নেয়ার দাবী জানান। এ বিষয় নিয়ে বিয়ানীবাজারের ডাক ২৪ বিয়ানীবাজার সরকারী কলেজের “গ্যালারি অব একসেলেন্স নিয়ে বিভিন্ন মহলে আলোচনা-সমালোচনার ঝড়। ছবি অপসারনের দাবী-উপজেলা চেয়ারম্যানের” শিরোনামে নিউজ করে।
রোববার (২৮ জুন) রাত পৌণে ৮ টায় বিয়ানীবাজার সরকারী কলেজের অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ তাঁর নিজ নামীয় ফেসবুক আইডি থেকে এক ভিডিও বার্তার মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানান।
এমনকি যে সকল ব্যক্তিদের প্রতিকৃতি অপসারণ করা হয়েছে তাঁর জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করেছেন বিদায়ী অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ। তিনি যাবার বেলায় সকলের কাছে দোয়া ও আশীর্বাদ প্রত্যাশা করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.