কেরালায় বিদ্যালয় খোলার পর ২৫০ শিক্ষক-শিক্ষার্থী করোনায় আক্রান্ত

কেরালায় বিদ্যালয় খোলার পর ১৯২ শিক্ষার্থী করোনায় আক্রান্ত

করোনার প্রকোপ কিছুটা কমে আসায় ভারতের একাধিক রাজ্যে শিক্ষাপ্রতিষ্ঠান আস্তে আস্তে খুলতে শুরু করেছে। তবে এর মধ্যে কেরালা রাজ্যে স্কুল খোলার পর দুটি সরকারি স্কুলের প্রায় দুইশতাধিক শিক্ষক-শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছেন। শিক্ষক-শিক্ষার্থীরা করোনায় আক্রান্ত হওয়ার পরই তাৎক্ষনিকভাবে স্কুল দুটি বন্ধ ঘোষণা করা হয়েছে।

ভারতের দক্ষিণাঞ্চলের রাজ্য কেরালায় কয়েক দিন আগেই দশম থেকে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের জন্য স্কুল খুলে দেওয়া হয়। এর পরই রাজ্যের মালাপ্পুরাম জেলার দুটি স্কুলের দশম শ্রেণির ১৯০ জন শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। একই সঙ্গে স্কুলে ৭০ জন শিক্ষক ও কর্মীও আক্রান্ত হয়েছেন করোনায়।

সংবাদমাধ্যম ইন্ডিয়া টুডে ও দ্য হিন্দুর খবরে বলা হয়েছে, মালাপ্পুরামের এক স্বাস্থ্য কর্মকর্তা জানিয়েছেন, গত রোববার জেলার মারানচেরিতে একটি সরকারি স্কুলের ১৫০ শিক্ষার্থী ও ৩৪ জন শিক্ষক করোনার আক্রান্ত হয়েছেন। একজন শনাক্ত হওয়ার পরই সবার করোনা টেস্ট করানো হয়েছিল। এর পাশাপাশি পুন্নানি এলাকার ভ্যান্নেরি উচ্চ বিদ্যালয়ের ৩৯ শিক্ষার্থী এবং ৩৬ শিক্ষক করোনায় আক্রান্ত হয়েছেন।

এ দুটি স্কুলের সব শিক্ষার্থী, শিক্ষক ও স্কুলের কর্মকর্তা ও কর্মচারীর করোনা টেস্ট করা হয়েছিল। এতজন কীভাবে করোনায় আক্রান্ত হলেন বা করোনা সবার মধ্যে ছড়িয়ে পড়ল, তা খতিয়ে দেখছেন রাজ্যের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।

গত বছর জানুয়ারি মাসে কেরালাতেই ভারতের প্রথম করোনা রোগী শনাক্ত হয়েছিল। এরপর ভারতের করোনার ছড়িয়ে পড়লে কেরালার করোনা মোকাবিলার ধরন সাড়া ফেলেছিল। সেই রাজ্যেই স্কুল খোলার পর এমন পরিস্থিতি হলো।

সূত্রঃ ইন্ডিয়া টুডে ও দ্য হিন্দুর

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *