সিলেটে শ্রমিকনেতা আটক, কুমারগাঁওয়ে পরিবহণ শ্রমিকদের অবরোধ

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেটের কুমারগাঁও বাস-মিনিবাস সড়ক উপকমিটির সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেনকে র‍্যাব-৯ কর্তৃক আটকের প্রতিবাদে সড়ক অবরোধ করেন শ্রমিকরা। শনিবার (১৩ জুন) সকালে সুনামগঞ্জের জাউয়া এলাকা থেকে তাঁকে র‍্যাব আটক করলে বেলা ১২ টার দিকে শ্রমিকরা সিলেটের কুমারগাঁও এলাকায় সিলেট-সুনামগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন।

প্রায় ঘণ্টাখানেক সড়ক অবরোধের পর তাঁরা সড়ক থেকে অবরোধ সরান। এসময় উভয় পাশে গারীর দীর্ঘ সারি তৈরি হয়। আটকা পড়ে শত শত গাড়ি। দেখা দেয় জনদুর্ভোগ।

তবে এ প্রতিবেদন লেখা পর্যন্ত দুপুর ২ টায় পরিস্থিতি স্বাভাবিক আছে এবং যান চলাচল অব্যাহত আছে বলে জানিয়েছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজমুল হুদা খান। তিনি বলেন, র‍্যাব তাদের শ্রমিক আটক করেছিলো। এর প্রতিবাদে তাঁরা সড়ক অবরোধ করেছেন। তবে আমরা তাদের সাথে আলোচনা করে তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে অবরোধ সরিয়েছি। আপাতত পরিস্থিতি স্বাভাবিক আছে।

অপরদিকে সিলেট জেলা সড়ক পরিবহণ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুল মুহিতের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমাদের সিলেট জেলা বাস-মিনিবাস সড়ক পরিবহণ উপ-কমিটি কুমারগাঁও শাখার সাংগঠনিক সম্পাদককে র‍্যাব আটক করেছে। এই খবর শ্রমিকরা জানার পর তাঁরা সড়ক অবরোধ করেছেন। পরে প্রশাসনের সাথে আলাপ হওয়ায় অবরোধ সরান হয়েছে।

কি কারণে র‍্যাব আটক করেছিলো এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের শ্রমিকরা দায়িত্বপ্রাপ্ত সকলেই স্বাস্থ্যবিধি মেনে দায়িত্ব পালন করছেন। কিন্তু ছাতক থানার জাউয়াবাজার এলাকায় এসময় আমাদের এ শ্রমিক নেতাও দায়িত্ব পালন করছিলো। তখন কোন কারণ ছারাই তাঁকে র‍্যাব আটক করেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *