সিলেটে রাত ৯টার মধ্যে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

সিলেটে করোনাভাইরাসের প্রকোপ নতুন করে বাড়তে শুরু করেছে। শুক্রবার (২ মার্চ) সিলেট জেলায় জেলায় ৮০ জনসহ বিভাগে একদিনে ১১৬ জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। যা দ্বিতীয় ঢেউয়ে সর্বোচ্চ করোনা শনাক্তের রেকর্ড। এছাড়া এদিন সিলেট জেলায় এক ব্যক্তি করোনায় মারা গেছেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক কার্যালয়ের পরিসংখ্যান বিভাগ।

এদিকে করোনাভাইরাসের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আজ শুক্রবার থেকেই রাত ৯টার মধ্যেই সব দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক। শুধু ওষুধের দোকান ছাড়া শপিং মল, সুপারশপ, কাঁচাবাজার, মাছ-মাংসের দোকান, হোটেল, রেস্তোরাঁ, সড়ক ও ফুটপাতে থাকা ভাসমান ভ্যানগাড়ি, সেলুন ও সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান প্রতিদিন রাত ৯টার মধ্যে বন্ধ রাখতে হবে।

সিলেটের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এম কাজী এমদাদুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এমন সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই নির্দেশনা কার্যকর থাকবে বলেও প্রজ্ঞাপনে বিষয়টি উল্লেখ করা হয়।

সিলেট জেলা প্রশাসনের সাধারণ শাখা, কোভিড-১৯ সেল, মিডিয়া সেলের দায়িত্বে থাকা শাম্মা লাবিবা অর্ণব বিষয়টি নিশ্চিত করে বলেন, করোনাভাইরাস থেকে সুরক্ষা বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা সভায় রাত কয়টা থেকে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখলে সুবিধা হয়, সে বিষয়ে প্রস্তাব তোলেন জেলা প্রশাসক। ব্যবসায়ীরাও সেই প্রস্তাবে সাড়া দেন। এ অবস্থায় দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান স্বাস্থ্যবিধি মেনে রাত ৯টা পর্যন্ত খোলা রাখা যাবে। ব্যবসাপ্রতিষ্ঠান জীবাণুমুক্ত রাখতে হবে। ক্রেতা ও বিক্রেতাকে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার করতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

সূত্রঃসিলেটটুডে২৪

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *