সিলেটে নামধারী হিজড়াদের চাঁদাবাজির বিরুদ্ধে পুলিশের অভিযান

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সিলেটের গোয়াইনঘাট উপজেলার জাফলং পর্যটন কেন্দ্রে সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর নির্দেশনায় হিজড়া নামধারীদের চাঁদাবাজি বন্ধে অভিযান করেছে থানা পুলিশ। শনিবার দুপুরে উপজেলার জাফলং জিরো পয়েন্ট এলাকায় হিজড়াদের বিরুদ্ধে ওসি আব্দুল আহাদের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, জাফলংয়ে আগত পর্যটকদের কাছে আতঙ্কের অপর নাম ‘হিজড়া’। অযৌকক্তিক চাঁদা দাবি, জোড়পূর্বক নগদ অর্থ হাতিয়ে নেয়াসহ খারাপ ও অশোভন আচরণ থেকে রেহাই পান না কেউই। জাফলংয়ের বিভিন্ন পয়েন্টে আগত পর্যটক, সাধারণ পথচারি, দোকানদার এমনকি যানবাহন চাকলদের গুনতে হয় হিজড়াদের চাহিদা মতো চাঁদা। এমনকি দিতেও বাধ্য হয়। তা না হলেই নানাভাবে নাজেহাল হতে হয় তাদের কাছে।

এরা নামধারী হিজড়া তাদের অনেকের বাড়িতে স্ত্রী-সন্তান রয়েছে। শুধু জাফলং নয় সিলেটসহ সারাদেশে চলছে তাদের চাঁদাবাজি। বর্তমানে এদের যন্ত্রণায় অতিষ্ট সিলেটবাসী। সম্মানের ভয়ে কেউ তাদের বিরুদ্ধে প্রতিবাদ না করায়। দিন দিন তারা আরও বেপরোয়া হয়ে উঠেছে।

অভিযানে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট থানার এস আই আবুল হোসেন, এস আই আব্দুল মান্নান, জাফলং ট্যুরিষ্ট পুলিশের এ এস আই আবু সালেহ, সংগ্রাম বিজিবি ক্যাম্পের হাবিলদার এমদাদসহ পুলিশ ও বিজিবি সদস্যরা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *