সিলেটের আকাশে যে কারণে আগুনের শিখা দেখা যাবে শুক্রবার!

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক তেল-গ্যাস কোম্পানি শেভরন’র আওতাধীন জালালাবাদ গ্যাস ফিল্ড এলাকা সিলেটের লাক্কাতুরায় গ্যাস কূপ রক্ষণাবেক্ষণ কাজ হবে। এ জন্য আগামী শুক্রবার (২৪ মার্চ) সকাল থেকে ওই এলাকার আকাশে ‘ফায়ার ফ্লো’ (আগুনের শিখা) দেখা যাবে।

বিষয়টি মঙ্গলবার (২১ মার্চ) এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে ‘শেভরন বাংলাদেশ জালালাবাদ ফিল্ড’ কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘‘সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, শেভরন বাংলাদেশ জালালাবাদ গ্যাস ফিল্ড, লাক্কাতুরা, সিলেট এর নিয়মিত গ্যাস কূপ রক্ষণাবেক্ষণ কাজের অংশ হিসেবে আগামী ২৪ মার্চ, শুক্রবার সকাল থেকে অগ্নি প্রজ্জ্বলন ব্যবস্থা চলমান থাকবে। গ্যাস কূপ সংলগ্ন এলাকার জনগণ ও পরিবেশ নিরাপদ রাখতে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। উক্ত বিষয়ে আতংকিত না হয়ে কর্ম এলাকার আশেপাশে জনসমাগম পরিহার করে দেশের জ্বালানী নিরাপত্তা নিশ্চিত করণে এই গুরুত্বপূর্ণ কাজে সকলকে সহযোগীতা করতে বিশেষ ভাবে অনুরোধ করা হলো।’’

উল্লেখ্য, ২০২১ সালের ২২ জুলাই মধ্যরাতে সিলেটের লাক্কাতুরা এলাকায় শেভরনের নিয়ন্ত্রাধীন গ্যাসক্ষেত্রে সংস্কার কাজের জন্য গ্যাসকূপের অতিরিক্ত গ্যাস জ্বালানো হয়।

তবে ওই রাতে ফেসবুকে অনেকেই প্রচার করেন- ‘সিলেট সেনানিবাসের বহুতল ভবনে আগুন লেগেছে। ভয়াবহ এই আগুনে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।’ মিথ্যে এই প্রচারণায় সিলেট নগরী ও আশপাশের মানুষের মাঝে চরম আতঙ্ক দেখা দেয়। এই গুজব ছড়ানোর অপরাধে পরবর্তীতে ৭ জনকে গ্রেফতার করে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৯।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *