সাকিবকে কেন ৩ লক্ষ টাকা দিতে চাইলেন ব্যরিস্টার সুমন

সম্প্রতি সাকিব আল হাসান ১০ কোটি টাকার বিনিময়ে বেট উইনার নিউজ নামক একটি সাইটের শুভেচ্ছ দুত হিসবে যুক্ত হোন। যদিও তিনি বিবৃতি দেন এই কোম্পানির সাথে বেটিংয়ের কোন সংশ্লিষ্টতা নেই এটি একটি ক্রিকেট নিউজ সাইট। কিন্তু ওয়েবসাইটের নামের সাথে বেটিং শব্দটি যুক্ত থাকায় ওঠে পড়ে লেগেছে বাংলাদেশ ক্রিকেটের অভিভাবক বিসিবি। বলা বাহুল্য এর আগেও সাকিব জুয়াড়ীদের তথ্য গোপন করে ১ বছরের জন্য ক্রিকেট থেকে নিষিদ্ধ হোন।  

এর সূত্র ধরে বিসিবি সাকিবকে বাংলাদেশ ক্রিকেট এবং বেট উইনার এই দুইটার মধ্যে একটাকে বেছে নেওয়ার জন্য কড়া হুশিয়ারী দেন। বিসিবি বস নাজমুল হাসান পাপন জানান যদি সাকিব বেট উইনার নিউজের সাথে সম্পর্ক বিচ্ছিন্ন না করেন তাহলে ভবিষ্যতে তাকে আর বাংলাদেশ দলে বিবেচনা করা হবেনা। 

অনেক জল ঘোলার পর সাকিব শেষ পর্যন্ত গত ১১ জুলাই বেট উইনার নিউজের সাথে চুক্তি বাতিলের ঘোষনা দেন। চুক্তি বাতিল করলেও খুব স্বাভাবিকভাবে টাকার জন্য জুয়া কোম্পানির প্রচার অনেকেই ভালোভাবে নেননি। আর তাদের মধ্যে একজন হচ্ছেন ব্যারিস্টার সুমন।  তিনি তার ফেসবুক পেজে একটি ভিডিওয়ের মাধ্যমে সাকিব ইস্যুতে তার প্রতিক্রিয়া ব্যক্ত করেন। প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে ব্যাঙ্গ করে বলেন তার কাছে খরচের ৩ লাখ টাকা আছে আর সেই টাকাটা তিনি সাকিব আল হাসানকে দিয়ে দিতে চান। তিনি আরও যোগ করেন এই টাকা দিলে সাকিবের টাকা রোজগার করার যে চাহিদা তার এই দানের ফলে যদি কিছুটা কমে তাহলে তিনি নিজেকে ধন্য মনে করবেন। 

ভিডিওবার্তার এক পর্যায়ে তিনি প্রশ্ন ছুড়ে দেন সব দায়িত্ব কি রাজনীতিবিদদের ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। তিনি আরও যোগ করেন কিছু হলেই আমরা প্রধান্মন্ত্রীকে দোষারুপ করি। 

সাকিব আল হাসানের বেশিরভাগ অনুসারী তরুন বলে তিনি অভিহিত করেন। তিনি আরও যোগ করেন সাকিব আল হাসান তরুণ প্রজন্মকে সিগনাল দিচ্ছেন তুমি যেভাবে পারো বাংলাদেশ থেকে টাকা পয়সা উপার্জন করে বাংলাদেশ থেকে চলে যাও, যেভাবে পারো বাংলাদেশের মাটি , বায়ু ব্যবহার করে সেলিব্রেটি হয়ে যাও। যেভাবে হোক বাংলাদেশকে জুয়া বা যেকোন কিছুর মাধ্যমে যদি সুযোগ পাও তাহলে দেশকে বেচে দাও, তারপরও তুমি বউ বাচ্চা নিয়ে সুখে থাকো। এই যদি হয় আমাদের সেলিব্রেটিদের অবস্থা তাহলে ওসি মনিরুল তো সম্পদ কামাবেই। তাহলে সালাম মুর্শেদী সাহেব সরকারি জমি বা পরিত্যক্ত জমি আত্নসাদ করার চেস্টা করবে। 

সাকিব আল হাসান মধ্যবিত্ত পরিবার থেকে উঠে আসছে এবং তার ক্রিকেটীয় মেধা নিয়ে কেউই প্রশ্ন তুলবে না। কিন্তু একটা মানুষ যদি দল থেকে নিজেকে বেশি গুরুত্ব দেয় তাহলে খুবই বিদপজ্জনক। আল্লাহ কি তাকে শুধু ক্রিকেট জ্ঞান দিছে বিবেক বা বুদ্ধি বলে কিছু নাই। শুধু রাজনীতিবিদদের দোষাদোষি করে দেশটারে উদ্ধার করতে পারবেন না। এর ধরনের মানুষগু্লো যদি তরুনদের জন্য আইডল না হয় তাহলে কিভাবে রাজনীতিবিদরা দেশকে বাচাবে।  সাকিব আল হাসানকে ফলো করে বাংলাদেশের হাজার হাজার ক্রিকেটারা, ফুটবলারা। এরা সাকিবের কাছ থেকে কি শিক্ষা পাচ্ছে বলে প্রশ্ন ছুড়ে দেন। 

ভিডিওর শেষ পর্যায়ে তিনি যোগ করেন তার প্রতি আমার কোন বক্তব্য নাই আমি শুধু তার প্রতি ঘৃণা প্রকাশ করতে চাই। সাকিব আল হাসাননের সাথে যোগাযোগ করার মত ক্ষমতা তার নেই। যদি সাকিবের পরিচিত কেউ থেকে থাকেন তাহলে তার মাধ্যমে তিনি সাকিবকে তিন লাখটা দিতে চান। তার পরিবারের খরচের জন্য ব্যরিস্টার সুমন এই টাকাটা জমা রাখেছেন যদি তার টাকা লাগে। যদিও আল্লাহ তাকে টাকা কম দেয় নাই অনেক টাকা সে ইনকাম করছে। তাছাড়া ইদানিং সে স্বর্ণের ব্যবসা শুরু করছে সেটা করুক এতে আমার সমস্যা নাই। তবে দেশের নাম ব্যবহার করে দেশের বারোটা বাজাবে চাও সাকিব আল হাসান। দেশটা বাচাবে কে তুমিতো আমেরিকা চলে যাবে কিন্তু যারা এইখানে থাকবে তাদের কি হবে। এইটা তুমার বিবেকের কাছে প্রশ্ন রাখলাম। আর কেউ যদি সাকিব আল হাসানের একাউন্ট নাম্বারটা দেন আর উনি যদি রাজি থাকেন তাহলে আমি উনার একাউন্টে ৩টা লাখ টাকা পাঠাতে চাই। 

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *