শ্যালিকার একাউন্টে ১৪৮ কোটি টাকা, ৪ জনের বিরুদ্ধে দুদকের মামলা

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

লক্ষীপুর-২ আসনের এমপি শহিদ ইসলাম পাপুলের শ্যালিকার একাউন্টে ১৪৮ কোটি অবৈধ লেনদেনের ঘটনায় পাপুল ও তাঁর স্ত্রী এমপি সেলিনা, শ্যালিকা সেজমিন ও মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে মামলা করেছে দুদক। বুধবার (১১ নভেম্বর) সংস্থাটির অনুসন্ধান কর্মকর্তা উপপরিচালক মো. সালাহউদ্দিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

এর আগে মঙ্গলবার (১০ নভেম্বর) পাপুল, তাঁর স্ত্রী এমপি সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলামের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলার অনুমোদন দেয় দুদক।

দুদকের অনুসন্ধানে উঠে আসে, মানবপাচারের টাকায় শ্যালিকা জেসমিন প্রধান এখন সম্পদশালী। কুয়েতে মানবপাচারের হোতা পাপুল অর্থ ও মানবপাচারের মাধ্যমে হাতিয়ে নেয়া অর্থ আড়াল করতে শ্যালিকার অ্যাকাউন্টে রাখেন। শুধু তা-ই নয়, অবৈধ পথে অর্জিত বিপুল অর্থ বৈধ হিসাবে দেখাতে শ্যালিকা জেসমিনের মালিকানায় ‘লিলাবালি’ নামের একটি কাগুজে প্রতিষ্ঠানও গড়ে তোলেন এমপি পাপুল। ওই প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি ব্যাংক হিসেবের মাধ্যমে ২০১২ থেকে ২০২০ সাল পর্যন্ত পাচার করা হয় ১৪৮ কোটি টাকা।

জানা যায়, খুবই দরিদ্র পরিবারের সন্তান জেসমিন প্রধান। বড় বোন সেলিনা ইসলামের বিয়ে হয় কুয়েতপ্রবাসী কাজী শহিদ ইসলাম পাপুলের সঙ্গে। পাঁচটি অ্যাকাউন্টে ১৪৮ কোটি টাকার এফডিআরসহ জেসমিন এখন প্রায় ৫০০ কোটি টাকার মালিক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *