লাউতা ওয়ার্ড আওয়ামী লীগের অধিকাংশ কমিটিকে প্রত্যাখান

বিয়ানীবাজার ডাক ডেস্ক:
গত ৩০ নভেম্বর বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের ৯টি ওয়ার্ডের আওয়ামী লীগের কমিটি ঘোষনা করেন লাউতা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক ও যুগ্ন আহবায়ক। অধিকাংশ ওয়ার্ড আওয়ামী লীগের কমিটিকে প্রত্যাখান করেছেন ত্যাগী ও বঞ্চিত ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতারা।
অধিকাংশ ওয়ার্ড কমিটিগুলোতে দীর্ঘদিনের ত্যাগীদের বঞ্চিত করে অদক্ষ লোক দিয়ে নিজের মতো করে কমিটি করার অভিযোগে ২ ডিসেম্বর শুক্রবার স্থানীয় বারইগ্রাম বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়কের বিরুদ্বে বিরাট বিক্ষোভ মিছিল ও পথ সভা করেছেন ত্যাগী ও বঞ্চিত আওয়ামী লীগ নেতারা। প্রবীন আওয়ামী লীগ নেতা আব্দুল মতিনের সভাপতিত্বে এবং সাইদুর রহমানের পরিচালনায় অনুষ্টিত পথ সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগ নেতা ফারুক উদ্দিন, আতিকুর রহমান, তমিজ উদ্দিন, মাসুদ রানা, হাবুল পাল, আব্দুর রহিম, ইকবাল হোসেন, কবির শেঠ, ফয়ছল আহমদ, রুহুল আমীন, রুবেল আহমদ, এনামুল হাসান রায়হান, নজির হোসেন মনন, জামিল হোসেন প্রমুখ।

বঞ্চিতদের দাবী, যারা বিগত একযুগেও দলের কর্মসূচীতে আসেনি তাদেরকে ওয়াডের্র নেতৃত্বে আনা হয়েছে। আর যারা দীর্ঘদিন থেকে ওয়ার্ড আওয়ামী লীগকে সুসংগঠিত করে রেখেছে, দলের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে তাদের রাখা হয়েছে কোণঠাসা করে। ঘোষিত কয়েকটি ওয়ার্ড কমিটি প্রত্যাখ্যান করে যোগ্যদের নিয়ে নতুন কমিটি গঠনের দাবি করেন তারা।

বক্তব্যে তারা বলেন, সদ্য ঘোষিত অধিকাংশ কমিটি ব্যক্তি স্বার্থের কমিটি এটা দলের স্বার্থে করা হয়নি। কিছু অথর্ব লোক নিয়ে কমিটি গঠন করা হয়েছে। তারা দলকে বিক্রি করছে প্রকাশ্যে। যারা যারা টাকা দিতে পেরেছে তাদেরকে কমিটিতে আনা হয়েছে। নির্বাচনমুখী দল সাঁজাতে ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক জালাল উদ্দিন পুরোপুরি ব্যর্থ হয়েছেন। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনসহ বিগত কয়েকটি নিবাচনে উনার ভোট কেন্দ্রে নৌকা বিপুল ভোটে পরাজিত হয়। অভিলম্বে তাকে এমন গুরুত্বপূর্ণ পদ থেকে বহিস্কার করার জন্য উপজেলা আওয়ামী লীগের দায়িত্বসীলদের কাছে দাবী তুলে বক্তব্য রাখেন বক্তারা।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *