বিয়ানীবাজার পৌরসভার মেয়র পদে যাঁরা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন

নির্বাচনী ঢাকঢোল পেঠালে নির্বাচন ‘রেসে’ অনেকেই রণ ভঙ্গ দিয়েছেন। বিশেষ করে পৌরসভা নির্বাচনের মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দেয়ার শেষ দিন ১৭ মে এর চারদিন পূর্বে ১১জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তাদের মধ্যে পরিচিত বেশ কয়েকজন প্রার্থীর নাম নেই।

উপজেলা নির্বাচন অফিস থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান মেয়র মো. আব্দুস শুকুর (আওয়ামী লীগ), সাবেক পৌর প্রশাসক মো. তফজ্জুল হোসেন (স্বতন্ত্র), বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক জিএস ফারুকুল হক (আওয়ামী লীগ),কানাডা প্রবাসী আহবাব হোসেন সাজু (স্বতন্ত্র),উপজেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুল কুদ্দুছ (আওয়ামী লীগ),গত নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্ধিতাকারী আবু নাসের ওরফে পিন্টু (স্বতন্ত্র), প্রভাষক মো. আব্দুস সামাদ আজাদ (স্বতন্ত্র), যুক্তরাজ্য প্রবাসী অজি উদ্দিন (স্বতন্ত্র), যুক্তরাষ্ট্র প্রবাসী আব্দুস সবুর (স্বতন্ত্র), মোহাম্মদ আবুল কাশেম (কমিউনিষ্ট পার্টি) ও মো. সুনাম উদ্দিন (জাতীয় পার্টি)।

প্রসঙ্গত, ২০০১ সালে বিয়ানীবাজার সদর ইউনিয়ন এবং কুড়ারবাজার, মুড়িয়া ও মোল্লাপুর ইউনিয়নের কিছু এলাকা নিয়ে বিয়ানীবাজার পৌরসভার ঘটিত হয়েছে। পৌরসভার গঠনের ১৬বছর পর প্রথম নির্বাচন ২০১৭ সালের ২৫ এপ্রিল অনুষ্ঠিত হয়েছিল। এবারের নির্বাচনে পৌরসভার ২৭ হাজার ৩৬৯জন ভোটার ইভিএমের মাধ্যমে ভোটাধিকার প্রয়োগ করে তাদের প্রতিনিধি নির্বাচিত করবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *