বিয়ানীবাজারে মেয়র সাহিত্য, সংস্কৃতি ও নাট্যোৎসব শুরু

সজীব ভট্টাচার্য্য
রবিবার থেকে শুরু হয়েছে বিয়ানীবাজারে তিনদিন ব্যাপী মেয়র সাহিত্য, সংস্কৃতি ও নাট্য উৎসব।“বায়ান্ন থেকে একাত্তর, চেতনার বাতিঘর” এই প্রতিপাদ্য নিয়ে পৌরশহরের পঞ্চখন্ড হরগোবিন্দ উচ্চ বিদ্যালয় মাঠে এ উৎসব অনুষ্ঠিত হচ্ছে।
৬ মার্চ বিকাল ৪টায় উৎসব উদ্বোধন করেন সাবেক শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এম.পি। উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, পৌর মেয়র ও উৎসবের পৃষ্ঠপোষক আব্দুস শুকুর, বিয়ানীবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ দ্বারকেশ চন্দ্র নাথ, নাট্যকার ও নির্দেশক মাজারুল হক পিন্টু, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের সম্পাদক প্রচার মাসুদ আলম বাবু, লোক সাহিত্য সংগ্রাহক ও গবেষক সৈয়দা আঁখি হক। মেয়র সাহিত্য, সংস্কৃতি ও নাট্য উৎসব উদযাপন পরিষদের আহবায়ক আব্দুল ওয়াদুদ-এর সভাপতিত্বে এবং সদস্য সচিব এনাম উদ্দিন ও উৎসব প্রচার উপ-কমিটির আহবায়ক তন্ময় পাল চৌধুরীর সঞ্চালনায় আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উদযাপন পরিষদের আহবায়ক আব্দুল ওয়াদুদ ও উৎসব উদযাপন পরিষদের যুগ্ন-আহবায়ক বিয়ানীবাজার প্রেসক্লাবের সভাপতি সজীব ভট্টাচার্য্য।
সন্ধ্যা ৬টায় উপজেলা শিল্পকলা একাডেমীর সংগীতানুষ্ঠান পরিবেশিত হয়। রাত ৮টায় মঞ্চনাটক “বোধ” পরিবেশন করে সংলাপ গ্রুপ থিয়েটার, ঢাকা। এরপর রাত ৯টায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় একক সংগীতানুষ্ঠানের মধ্য দিয়ে প্রথম দিনের অনুষ্ঠান সমাপ্ত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *