বিয়ানীবাজারে দোকানপাট খোলার প্রথম দিনেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি!

বিয়ানীবাজারের ডাকঃ

ঈদকে সামনে রেখে সর্বাত্মক লকডাউনের মধ্যে খুলে দেওয়া হয়ছে দোকান ও শপিংমল। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা রাখার কথা থাকলেও সিলেটের বিয়ানীবাজারে স্বাস্থ্যবিধি মানার চিত্র খুবই নাজুক।
রোববার পৌরশহরের শপিংমল ও বিপনী বিতানঘুলো ঘুরে দেখা গেছে সকাল ১১টার আগেই দোকান ও বিপনী বিতানে ক্রেতাদের উপস্থিতি লক্ষ করার মত হলেও নেই কোন স্বাস্থ্যবিধি কিংবা প্রবেশদ্বারে তাপ নির্ণায়ক কোন যন্ত্র। বেলা বাড়ার সাথে সাথে ক্রেতা বিক্রেতার চাপ বাড়ায় স্বাস্থ্যবিধির পরিবেশ নাজুক।

অন্যদিকে গণপরিবহন খোলার ঘোষণা ছাড়াই চলমান এ লকডাউনে প্রায় সব ধরনের গাড়ি সড়কে চলতে দেখা গেছে।
গত কয়েকদিনে পুলিশের চেকপোস্টে কড়াকড়ি দেখা গেলেও আজ দেখা গেছে তার উল্টো চিত্র। বিয়ানীবাজার উপজেলার কোনও কোনও সড়কে যানবাহনের অতিরিক্ত চাপও দেখা গেছে।
রোববার সকাল থেকে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন বাজার ও বিপনী কেন্দ্র ঘুরে এমন চিত্র দেখা গেছে। পৌরশহরসহ উপজেলার কোথাও পুলিশের উপস্থিতি নেই।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা মোয়াজ্জেম আলী খান বলেন, করোনার এই দূর্যোগময় মুহূর্তে আমাদের প্রত্যেকেই স্ব স্ব অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। অন্যথায় করোনার ভয়াবহ কুফল আমাদের সবাইকে ভোগাবে। তিনি বলেন, অবশ্যই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে কেনাকাটাসহ দৈনিন্দন কাজ করতে হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *