বিয়ানীবাজারের বাসুদেব মন্দিরে জোর করে প্রবেশের চেষ্ঠা, সেবায়েত লাঞ্ছিত। যুবক আটক

 

নিজস্ব সংবাদদাতা
বিয়ানীবাজার উপজেলার প্রাচীন দেবপীট পৌরশহরের সুপাতলাস্থ বাসুদেব মন্দিরের ভেতর জোর করে প্রবেশের চেষ্টা, প্রার্থনাকার কে মারধর, সেবায়েত নারীকে শ্লীলতাহানির চেষ্টার অভিযোগে এক যুবককে আটক করেছে থানা পুলিশ।
আটককৃত মোহাম্মদ আলী আহমদ (২৮) লামা নিদনপুর গ্রামের সাইফুল আলম সবুলের পুত্র। এ ঘটনায় বাসুদেব মন্দিরের সাধারণ সম্পাদক বাদী হয়ে বিয়ানীবাজার থানায় মামলা দায়ের করেছেন।
জানাযায়, সোমবার দুপুরে বাসুদেব মন্দিরে পূজা চলাকালীন সময়ে মোহাম্মদ আলী মন্দিরের ভেতরে প্রবেশ করার চেষ্টা করে। এসময় প্রার্থনাকারী লোকজন তাকে বাধা দিলে সে চড়াও হয়ে প্রার্থনাকারী ও সেবায়েতকে মারধর করে মন্দিরের গেইটের চাবি কেড়ে নেয়। সেবায়তের স্ত্রী মন্দিরের দরজা লাগিয়ে দিয়ে ভেতরে ঢুকতে বাধা দেন। এ সময় সে সেবায়েতের স্ত্রীকে মাটিতে ফেলে দিয়ে তাকে শারিরীকভাবে লাঞ্ছিত করে এবং মন্দিরের চাবি কেড়ে নিয়ে
পুকুরে ফেলে দেয়।
এ ব্যাপারে বাসুদেব সেবক সংঘের সাধারণ সম্পাদক ধ্রুব পদ ভট্টাচার্য্য বলেন, আমরা খবর পেয়ে মন্দিরে গিয়ে উপস্থিত সবার কাছ থেকে ঘটনা শুনে থানা পুলিশকে জানালে পুলিশ এসে ঘটনাকারীকে থানায় নিয়ে যায়।
বাংলাদেশ পুজা উদযাপন পরিষদ বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি ও বাসুদেব সেবক সংঘের অন্যতম সদস্য অরুণাভপাল চৌধুরী মোহন বলেন, এ মন্দিরটি এক দিকে যেমন হিন্দু ধর্মালম্বীদের উপাসনালয়, তেমনি এটি একটি ঐতিহাসিক গুরুত্বপূর্ণ স্থাপনাও বটে। মন্দিরে এ ধরনে ঘটনায় আমরা বিশেষ চিন্তিত আছি। এ ব্যাপারে থানায় মামলা দায়ের করা হয়েছে।
বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিল্লোল রায় বলেন, বাসুদেব মন্দিরের ভেতর জোর করে প্রবেশের চেষ্ঠায় এক যুবককে আটক করা হয়েছে। মন্দির কমিটির পক্ষে থানায় মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *