বিয়ানীবাজারে পলাতক আসামী গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা :
প্রতারক মামুনুর রশিদ তুহিন ওরফে জাল মামুনকে আটক করেছে পুলিশ। বুধবার দুপুরে বিয়ানীবাজার পৌরশহর এলাকা থেকে বিয়ানীবাজার থানার এএসআই মৃদুল দাস তার সঙ্গীয় ফোর্স নিয়ে মামুনকে আটক করেন। তার বিরুদ্ধে ছাতকের এক তরুনীর কাছ থেকে প্রতারণার মাধ্যমে প্রায় ২০ লক্ষ টাকা আত্মসাৎ এর অভিযোগে আদালত কতৃক গ্রেফতারী পরোয়ানা ছিলো। আটক জাল মামুন সিলেট নগরীতে বসবাস করলেও তার গ্রামের বাড়ি বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের পাড়িয়াবহর গ্রামে। সে একই গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে।

সূত্র জানায়, আটক মামুন সিলেটের সংঘবদ্ধ একটি প্রতারক চক্রের অন্যতম হোতা। ২০২১ সালে ছাতকের এক তরুণীর বিরুদ্ধে ডিবিতে মাদক মামলা হয়েছে এমন মিথ্যা নাটক সাজিয়ে তার পরিবারের কাছ থেকে বিভিন্ন সময়ে ১৯ লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয় আটক মামুন ও তার সহযোগীরা। শুধু তাই নয় মামলা থেকে রক্ষা করার প্রলোভন দেখিয়ে তার প্রথম বিয়ের তথ্য গোপন করে ঐ তরুণীকে বিয়ে করে। এ ঘটনায় ভিকটিম তরুণীর বাবা ফিরোজ মিয়া আদালতে অভিযোগ দায়ের করলে আদালত তা আমলে নিয়ে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করে।

প্রতারক মামুন এ ঘটনা ছাড়াও যুক্তরাষ্ট্র প্রবাসী তার আপন চাচার কাছ থেকে জমিজমার কাগজপত্র টিক করার কথা বলে পাওয়ার অফ অ্যাটর্নি এনে সিলেট নগরীর বাসাসহ প্রায় ২ কোটি টাকার সম্পত্তি বিক্রি করে দেয়।

বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তাজুল ইসলাম জানান, আটক মামুনের বিরুদ্ধে বিজ্ঞ আদালত কতৃক গ্রেফতারী পরোয়ানা ছিলো। বৃহস্পতিবার সকালে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *