বিদ্যুৎহীন পুরো সিলেট, বন্ধ হলো কুমারগাঁও গ্রিড উপকেন্দ্র

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

বাঁধ, সেচ দিয়ে পানি কমানোসহ প্রানপণ চেষ্টার পরও সচল রাখা যায়নি শহরতলীর কুমারগাঁও বিদ্যুৎ গ্রিড উপকেন্দ্র। ভারিবর্ষনে পানি ঢুকে পড়ায় বন্ধ করে দিতে হয়েছে বিদ্যুৎ উপকেন্দ্রটি। ফলে ন্যাশনাল গ্রিড লাইন থেকে সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়েছে। শনিবার দুপুর সোয়া ১২টা থেকে পুরো সিলেট জেলা বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
এ তথ্যটি নিশ্চিত করেন বিউবো সিলেটের প্রধান প্রকৌশলী আবদুল কাদির। তিনি জানান, বৃষ্টিপাত কমলে সেচ দিয়ে পানি কমানো গেলে আবারো বিদ্যুৎকেন্দ্রটি চালু করার চেষ্টা করা হবে।
এদিকে শুক্রবার সকাল থেকে কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রে পানি ঢুকা শুরু হয়। খবর পেয়ে ওইদিন সকালে ছুটে যান সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। তিনি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (বিউবো) কর্মকর্তা ও প্রকৌশলীদের সাথে কথা বলে বিদ্যুৎকেন্দ্রের চারদিকে বাঁধ দিয়ে সেচ দিয়ে পানি কমানোর উদ্যোগ নেন। এরপর এ কাজে যুক্ত হন সেনাবাহিনীর সদস্যরা। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১২টা পর্যন্ত সেনা সদস্যরা প্রানপণ চেষ্টা চালিয়ে বালু, মাটি ও পাথরের বস্তা ফেলে বিদ্যুৎকেন্দ্রের চারদিকে বাঁধ দেন। এছাড়া পাম্প ও সাকার মেশিন দিয়ে সেচে পানি কমিয়ে বিদ্যুৎ কেন্দ্রটি নিরাপদ করেন। ফলে বিদ্যুৎ নিয়ে স্বস্তি ফিরে সিলেটের মানুষের মাঝে।
কিন্তু মধ্যরাত থেকে টানা ভারিবর্ষনের কারণে শনিবার সকাল থেকে পানি হু হু করে বাড়তে থাকে। বাঁধ উপচে পানি প্রবেশ করে কুমারগাঁও বিদ্যুৎকেন্দ্রের কার্যক্রম হুমকির মুখে ফেলে দেয়। ফলে বাধ্য হয়ে দুপুর সোয়া ১২টার দিকে কুমারগাঁও গ্রিড উপকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়া হয়।

সুত্র: দৈনিক জালালাবাদ

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *