বাবরকে নিয়ে অ্যান্ডারসনের মন্তব্যে একমত পোষন করলেন শোয়েব আখতার

ইংল্যান্ডের দ্যা হান্ড্রেডে বাবর আজম অবিক্রিত থেকে যাওয়ার আলাপ যেন থামছেই না। মর্ডান গ্রেট জেমস অ্যান্ডারসনের পর এবার বাবরকে কেউ দলে না নেওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক তারকা পেস বোলার শোয়েব আখতারও। অ্যান্ডারসনের মন্তব্যের জের ধরেই অবশ্য তিনি নিজের মত দিয়েছেন শোয়েব।

কয়েক দিন আগে বিবিসির এক পডকাস্ট অনুষ্ঠানে দ্য হান্ড্রেডে বাবরের দল না পাওয়া নিয়ে নিজের বিস্ময় ও হতাশার কথা জানান অ্যান্ডারসন। সেখানে ইংলিশ ফাস্ট বোলার বলেন, ‘আমি তার জন্য দ্বিগুণ টাকা দিতাম। আমি পুরো বাজেট বাবর আজমের জন্য দিয়ে দিতাম। আমার ধারণা, তার অনুপস্থিতির একমাত্র কারণ, তাকে না পাওয়া যাওয়া। হয়তো পুরো হান্ড্রেডে তাকে পাওয়া যেত না।’

অ্যান্ডারসনের এই কথার সঙ্গে একমত পোষণ করেছেন শোয়েবও। বাবর ও অ্যান্ডারসনের কোলাজ ছবি পোস্ট করে শোয়েব টুইটারে লেখেন, ‘আমি জিমির সঙ্গে একমত, আমিও একই কাজ করতাম। বিশ্বসেরা টি–টোয়েন্টি খেলোয়াড় দ্য হান্ড্রেডে অবিক্রিত থেকে যাওয়ায় আমি সত্যিই অবাক।

২৩ মার্চ হয়ে যাওয়া দ্য হান্ড্রেডের ড্রাফটে বাবরের ভিত্তিমূল্য ছিল এক লাখ ডলার। কিন্তু নিলামে তাঁকে কেনার মতো কোনো দলই পাওয়া যায়নি। এর ফলে টানা দ্বিতীয়বারের মতো অবিক্রীত থেকে গেছেন বাবর। এর আগে ২০২২ সালেও দ্য হান্ড্রেডের কোনো দল বাবরকে কেনেনি। আটটি দলের কেউই বাবরকে কেনার চেষ্টা না করার কারণেই মূলত বিস্ময় প্রকাশ করেছিলেন অ্যান্ডারসন। বাবরের মতো আরেক ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানকেও কেনেনি কোনো দল।

বাবর–রিজওয়ান দল না পেলেও দল পেয়েছেন পাকিস্তানের দুই ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদি ও হারিস রউফ। দুজনকেই কিনেছে ওয়েলস ফায়ার। নিলামে দল না পেলেও সমর্থকদের পছন্দের শীর্ষে ছিলেন বাবর। দ্য হান্ড্রেডের ড্রাফটের আগে সমর্থকদের এক জরিপে সবচেয়ে বেশি ভোট পান পাকিস্তান অধিনায়ক। তালিকার শীর্ষে থাকা বাবর পেয়েছিলেন ২৫ শতাংশ ভোট।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *