বাংলাদেশ এখন অন্য দেশের দুঃসময়ে সহায়তা দেওয়ার সামর্থ অর্জন করেছে -পরিবেশমন্ত্রী

বিয়ানীবাজারের ডাকঃ

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশের অভূতপূর্ব উন্নয়ন হচ্ছে এবং দেশ এখন পুরোপুরি স্বাবলম্বী। বাংলাদেশ এখন অন্য দেশের দুঃসময়ে সহায়তা দেওয়ার সামর্থ অর্জন করেছে। বাংলাদেশ সাহায্য দাতার দেশে পরিণত হয়েছে।

শুক্রবার বিকালে মৌলভীবাজারের বড়লেখা উপজেলার বর্ণি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজের ভিত্তি স্থাপন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরিবেশ মন্ত্রী শাহাব উদ্দিন আরো বলেন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র নির্মাণ দেশের স্বাস্থ্যখাতের উন্নয়নের উদাহরণ। মৌলভীবাজার স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ১ কোটি ৪৩ লক্ষ টাকা ব্যয়ে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের সীমানা প্রাচীর, গেট, গভীর নলকূপ, ড্রেন ও অভ্যরীণ রাস্তাসহ ৪ তলা ভিতবিশিষ্ট ২ তলা ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি নির্মাণ করবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মৌলভীবাজার স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম পাঠান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মো. আব্দুর রাজ্জাক, বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, পৌরসভার মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বর্ণি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. নিজাম উদ্দীন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *