বলিউডে নোংরা রাজনীতির শিকার হয়েছিলেন ঐশ্বরিয়াও

সম্প্রতি একটি পডকাস্টে দেওয়া সাক্ষাৎকারেকালে এক সময়ের বিশ্বসুন্দরী প্রিয়াংকা চোপড়া জানান, তিনিও বলিউডের নোংরা রাজনীতির স্বীকার হয়ে বিরক্ত হয়ে বলিউড ছাড়তে বাধ্য হয়েছিলেন। প্রিয়াঙ্কার এই মন্তব্যের পর বলিউডের অনেক তারকা তাঁকে সমর্থন করে এই বিষয়টি নিয়ে কথা বলেছেন। চলমান বলিউডের ‘নোংরা রাজনীতি নিয়ে এই বিতর্কের মাঝে সাম্প্রতিককালে ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ঐশ্বরিয়ার পুরোনো একটি সাক্ষাৎকার, যেখানে নোংরা রাজনীতি প্রসঙ্গে কথা বলেছেন ঐশ্বরিয়া। সাক্ষাৎকারে সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া জানান, বলিউডে নোংরা রাজনীতির শিকার হয়েছিলেন তিনিও। খবর হিন্দুস্তান টাইমসের

‘দেবদাস’, ‘মোহাব্বতে’সহ বেশ কয়েকটি সিনেমায় একসঙ্গে বড়পর্দা মাতিয়েছেন শাহরুখ খান ও ঐশ্বরিয়া রাই। পরে অবশ্য ‘বীর জারা’, ‘চলতে চলতে’সহ আরও মোট পাঁচটি সিনেমায় একসঙ্গে অভিনয় করার কথা ছিল এই জুটির।

কিন্তু ওই সময় কোনো নির্দিষ্ট কারণ ছাড়াই এই সিনেমাগুলো থেকে বাদ দেওয়া হয় বিশ্বসুন্দরীকে। সিমি গারেওয়ালের পুরোনো একটি শোতে এ প্রসঙ্গে ঐশ্বরিয়া বলেন, ‘আমার সঙ্গে শাহরুখের কয়েকটি সিনেমা হওয়ার কথা ছিল। কিন্তু হঠাৎ করে কোনো কারণ ছাড়াই সেগুলো হয়নি। কেন হয়নি, সেই উত্তর আমার কাছে নেই।’ এ রকম ঘটনায় বড় আঘাত পেয়েছিলেন বলে জানান এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে ঐশ্বরিয়া আরও বলেন, ‘এ ঘটনা আমাকে আরও সচেতন করেছে। বুঝিয়েছে যে বলিউড ব্যক্তিত্বরা অন্য মানুষ কিংবা প্রজেক্টের ওপর প্রভাব ফেলতে পারে। আমার সঙ্গেও এ রকম কিছু হতে পারে, বক্স অফিস সাফল্য কিংবা ইন্ডাস্ট্রিতে নিরাপদ অবস্থান থাকা সত্ত্বেও।’

শাহরুখকে কখনো এ ব্যাপারে প্রশ্ন করেছেন কি না, জানতে চাইলে ঐশ্বরিয়া জানান, এটা তাঁর স্বভাবের সঙ্গে যায় না। তবে বহু বছর আগে এক সাক্ষাৎকারে শাহরুখ খান ঐশ্বরিয়ার বাদ পড়ার এ প্রসঙ্গে বলেছিলেন, ‘কাউকে নিয়ে কোনো প্রজেক্ট শুরু করা এবং কোনো কারণ ছাড়াই তাঁকে বাদ দিয়ে দেওয়া কখনোই খুব সহজ সিদ্ধান্ত নয়। এটা খুব দুঃখজনক। প্রযোজকদের পক্ষ থেকে তখন ওই সিদ্ধান্তই ছিল। অ্যাশ আমার ভালো বন্ধু, আমি ওর কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’ তবে সালমান খানের সঙ্গে ব্রেকআপের কারণেই ঐশ্বরিয়াকে এসব সিনেমা থেকে বাদ দেওয়া হয়েছে বলে মনে করে বলিউডের বড় একটা অংশ।

গত বুধবার মুক্তি পেয়েছে ঐশ্বরিয়ার অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘পোন্নিয়ান সেলভান ২’-এর ট্রেলার। চোল রাজবংশের ইতিহাসের ওপর ভিত্তি করে নির্মিত এই সিনেমায় ঐশ্বরিয়া ছাড়া আরও অভিনয় করেছেন বিক্রম, কারথি, তৃষা কৃষ্ণান, ঐশ্বর্য্য লক্ষ্মী, জয়ম রবি প্রমুখ। এ বছর এপ্রিলের শেষ দিকে মুক্তি পাবে এই সিনেমাটি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *