ফুটপাত ও অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো বিয়ানীবাজার পৌরসভা

বিয়ানীবাজারের ডাকঃ  

বিয়ানীবাজার পৌরশহরের অবৈধ স্থাপনা উচ্ছেদ, ফুটপাথ দখলমুক্ত ও যত্রতত্র ব্যানার-ফেস্টুন অপসারনে অভিযান পরিচালনা করেছে বিয়ানীবাজার পৌরসভা কর্তৃপক্ষ। শনিবার সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত পৌরশহরে এ অভিযান পরিচালিত হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন পৌরসভা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

পৌরশহরে কিচেন মার্কেট নির্মাণের পরও শহরের প্রধান সড়ক ঘেঁষে সময় সময়ে অবৈধভাবে দোকানপাট ও ফুটপাত গড়ে উঠেছে। বিগত সময়ে বারবার চেষ্টা করলেও অভিযান পরিচালিত হলেও ফুটপাত খালি করা যাচ্ছিল না। ফলে শনিবার সকাল থেকে দুপুর বর্তমান পৌর পরিষদের উদ্যোগে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে পৌরশহরের প্রধান সড়ক হকারদের দখলমুক্ত রাখার পাশাপাশি শহরের সৌন্দর্যরক্ষা , শ্রীবর্ধণ এবং জনগণের শান্তিপূর্ণ চলাচলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে পৌর প্রশাসন। ফুটপাতে অবৈধ স্থাপনা বসানোর কারণে জনসাধাণের চলাচলের পথ বন্ধ হয়ে রাস্তায় যানজট সৃষ্টি হয়। এ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে। ধারাবাহিকভাবে অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে পৌরশহরের ফুটপাতকে সবরকমের অবৈধ দখল থেকে মুক্ত করা হবে।

এ প্রসঙ্গে বিয়ানীবাজার পৌরসভার মেয়র মো. আব্দুস শুকুর বলেন, পৌর এলাকা সুশৃংখল-সুন্দর রাখতে এটা একটা চলমান প্রক্রিয়া। এ অভিযান নিয়মিত অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *