প্রবাসীদের জন্য আলাদা আদালতের দাবি জানালেন সিলেটের পুলিশ সুপার

বিয়ানীবাজারের ডাকঃ

প্রবাসী অধ্যুষিত সিলেটে প্রবাসীদের সমস্যা সমাধানে পৃথক ‘প্রবাসী আদালত’ স্থাপনের দাবি তুলেছেন সিলেটের পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

ভার্চ্যুয়াল আলোচনায় সিলেটের পুলিশ সুপার এই দাবি জানান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, আমার দায়িত্ব পালনকালে সিলেটে কোনও প্রবাসীর সম্পত্তি বেহাত হতে দেব না। যদি আমার অজান্তে কিছু হয়ে থাকে তাহলে সেটি ভিন্ন কথা।

তিনি বলেন, আপনারা আওয়াজ তুলুন। প্রাবাসীদের স্বার্থে সিলেটে প্রবাসী আদালত স্থাপিত হলে সর্বোচ্চ ছয় মাস বা এক বছরের মধ্যে প্রবাসীদের জমিসহ সকল সমস্যা সমাধান হবে।

অনুষ্ঠানে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল ও যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরীর উদ্দেশে ফরিদ উদ্দিন বলেন, প্রবাসীদের জন্য আদালা আদালতের ব্যবস্থা করার জন্য আপনারা সরকারের কাছে দাবি জানান। আশা করি সিলেটের প্রবাসীদের সমস্যা দূর হবে।

এদিকে পুলিশ সুপার ফরিদ উদ্দিনের এই দাবিকে সমর্থন জানিয়েছেন প্রবাসীরা বলেন, এটি যথাযথ দাবি। প্রবাসীরাই দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছেন। প্রবাসীরা যেন হয়রানি আর কষ্টের শিকার না হন সেদিকে সরকারকে সর্বোচ্চ গুরুত্ব দেয়া প্রয়োজন। অনেক প্রবাসীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে সিলেটের পুলিশ সুপারকে ধন্যবাদ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *