পৌরসভা নির্বাচনে মেয়র ও কাউন্সিলার পদে নির্বাচন করছেন যারা

 

নিজস্ব সংবাদদাতা
আসন্ন বিয়ানীবাজার পৌরসভার নির্বাচনে প্রতিদ্বন্ধিতা করার জন্য মেয়র পদে ১০জন প্রার্থী ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১০ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ৪৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। উপজেলা নির্বাচন অফিস থেকে প্রাপ্ত সূত্রে এ খবর জানাযায়।
১০ জন মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামীলীগের আব্দুস শুকুর নৌকা প্রতীক নিয়ে, জাতীয় পার্টির (জাপা) মো. সুনাম উদ্দিন লাঙ্গল প্রতীক নিয়ে এবং কাঁচি প্রতীক নিয়ে লড়ছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) মোহাম্মদ আবুল কাশেম। মেয়র পদে অন্য ৭ প্রার্থী স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন মো. তফজ্জুল হোসেন (জগ প্রতীক), মোহাম্মদ আবদুস সবুর (মোবাইল ফোন), মোহাম্মদ অজি উদ্দিন (তালগাছ), আহবাব হোসেন (কম্পিউটার), মো. আবদুল কুদ্দুছ (হেলমেট) ও মুহাম্মদ আবদুস সামাদ আজাদ (হ্যাঙ্গার)।
এ ছাড়া ৪৮ জন সাধারণ কাউন্সিলর ও ১০ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।
১নং ওয়ার্ডের ৫ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন- তাঁরা হলেন, কাউন্সিলর এমাদ আহমদ, আফজাল হোসেন, মো. ফখরুল ইস’লাম, মো. আলম হোসেন, মো. গুলজার আহমদ ও মো. নাজমুল ইসলাম।
২নং ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বি কাউন্সিলর প্রার্থী ৪ জন, তাঁরা হলেন- মো. ছয়ফুল আলম, মো. এমরান হোসেন, মো. ওয়াহিদুর রহমান ও বাছন উদ্দিন।
৩নং ওয়ার্ডে ৪ কাউন্সিলর প্রার্থীরা হলেন, সাহাব উদ্দিন, মো. আকবর হোসেন, মোঃ মিজানুর রহমান ও আহমদ এহছানুল কাদির।
৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ৮জন, তাঁরা হলেন, মো. আকছার হোসেন, মো. আবুল কাশেম, খায়রুল হাসান, সাইবুল আলম রেজা, মো. ছাদিকুর রহমান, কবিরুল ইসলাম,খালেদ আহমদ ও আমিনুল ইসলাম।
৫নং ওয়ার্ডের ৩ কাউন্সিলর প্রার্থী হলেন, নাজিম উদ্দিন, সেলিম উদ্দিন এবং মোঃ সাইফুল ইস’লাম।
৬নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থীরা হলেন, মোঃ সরাজ উদ্দিন, এহসানুল ইসলাম আবুল আহছান মো. আযরফ, মোঃ আব্দুল রউফ, মোঃ আব্দুল হামিদ, মোঃ রফিকুল ইসলাম ও মো. ছব্বির আহমদ ।
৭নং ওয়ার্ডে ৫ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন- তাঁরা হলেন, মিছবাহ উদ্দিন, মোহাম্মদ আব্দুস সালাম, মোহাম্মদ আক্তারুজ্জামান, সাংবাদিক মুহাম্মদ আব্দুল মুকিত ও মো. লুৎফুর রহমান খান।
৮নং ওয়ার্ডের ৫ কাউন্সিলর প্রার্থীরা হলেন, আব্দুল কাইয়ুম, মোহাম্মদ এনাম হোসেন, কবির আহমদ, মো. আব্দুর রহমান ও মো. কামাল হোসেন।
৯নং ওয়ার্ডের ৭ কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন, বর্তমান কাউন্সিলর আব্দুর রহমান আফজল, ময়নুল ইসলাম, শামিম আহমদ, মো. শহীদুল ইসলাম, মো. আবু বকর ও মোহাম্মদ সরওয়ার হোসেন।
পৌরসভার সংরক্ষিত ১নং ওয়ার্ডের (১,২,৩) কাউন্সিলর প্রার্থীরা হলেন- মরিয়ম বেগম, মুন্নি বেগম, শিফা বেগম ও শামিমা বেগম।
সংরক্ষিত ২নং ওয়ার্ডের (৪,৫,৬) কাউন্সিলর প্রার্থীরা হলেন- মালিকা বেগম, মোছা. রুবি বেগম ও মোছা. সাজেদা আক্তার নিহার।
সংরক্ষিত ৩নং ওয়ার্ডের (৭,৮,৯) প্রার্থীরা হলেন, ছাবিনা ইয়াছমিন, নাজমুন নাহার নিপা ও শিল্পী বেগম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *