নিউইয়র্কে বাড়ির সামনে বাংলাদেশিকে গুলি করে হত্যা

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনে বন্দুকধারীর হামলায় এক প্রবাসী বাংলাদেশি নিহত হয়েছেন।

ব্রুকলিনের শহরতলি সাইপ্রেস হিলসে নিজ বাড়ির ঠিক সামনে অজ্ঞাত বন্দুকধারীর হামলায় প্রাণ হারান মোদাসসার খন্দকার নামের এই বাংলাদেশি।

স্থানীয় সংবাদমাধ্যম সিবিএস নিউ ইয়র্কের প্রতিবেদনে বলা হয়েছে, ব্রুকলিনে স্থানীয় সময় মঙ্গলবার রাত পৌনে ১টার দিকে এই হত্যাকাণ্ড ঘটেছে।

নিউ ইয়র্ক পুলিশ ডিপার্টমেন্টের (এনওয়াইপিডি) এক কর্মকর্তা জানান, ইস্ট নিউ ইয়র্কের গ্লেনমোর অ্যাভিনিউয়ের কাছে ফরবেল স্ট্রিটে এই ঘটনা ঘটে।

কর্মস্থল জন এফ কেনেডি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ফেরার পথে বাড়ির ঠিক সামনে পৌঁছালে ৩৬ বছর বয়সী এই বাংলাদেশির মাথায় গুলি করে দুর্বৃত্তরা।

স্থানীয় কমিউনিটি কর্মী খাইরুল ইসলাম খোকন জানান, গাড়ি ছিনতাইয়ের সময় বাধা দিলে এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ফুটপাতের ওপর তাকে সংজ্ঞাহীন ও চেতনাহীনভাবে পড়ে থাকতে দেখে।

তাকে উদ্ধার করে অ্যাম্বুলেন্সে করে জ্যামাইকা হাসপাতালে নেয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তদন্ত শুরু হয়েছে বলে নিশ্চিত করেছে নিউ ইয়র্ক পুলিশ। অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত রয়েছে বলে জানিয়েছে ব্রুকলিন পুলিশ।

ঘটনার পরপরই স্থানীয় সংবাদমাধ্যম সিবিএস নিউ ইয়র্কের প্রতিবেদক ইলিজা ওয়েস্টব্রুক কথা বলেন স্থানীয় কমিউনিটি কর্মী খাইরুল ইসলাম খোকনের সঙ্গে।

খোকন বলেন, ‘গাড়ি ছিনতাইয়ে বাধা দিলে এই নির্মম হত্যাকাণ্ডের ঘটনা ঘটে থাকতে পারে। অস্ত্রবাজদের সহিংসতা বন্ধে আরও কার্যকর ব্যবস্থা গ্রহণ জরুরি হয়ে পড়েছে।’

‘সাম্প্রতিক সময়ে এই এলাকায় অপরাধ আশঙ্কাজনকভাবে বেড়ে গেছে। সাইপ্রাস হিল নামের এই শহরতলিটি ব্রুকলিন এবং কুইন্সের সীমান্ত অঞ্চলে থাকায় এখানে নিরাপত্তা বাহিনীর তদারকি খানিকটা কম। যার সুযোগ নিচ্ছেন অপরাধীরা। প্রতি সপ্তাহে এখানে ব্যবসাপ্রতিষ্ঠানে লুটপাটের ঘটনা ঘটে,’ যোগ করেন খাইরুল ইসলাম।

তিনি আরও বলেন, ‘গত এক মাসে এই শহরতলিতে অন্তত সাত পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। দুর্বৃত্তের গুলিতে অনেক বাসিন্দাই হতাহত হচ্ছেন।’

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *