চিরনিদ্রায় শায়িত কবি ফজলুল হক

 

নিজস্ব প্রতিনিধি
আশির দশকের বরেণ্য কবি ও সাংবাদিক ফজলুল হকের নামাজের জানাযা বুধবার ২৭ জুলাই বুধবার দুপুর ২টায় বিয়ানীবাজার পৌরশহরের পিএইচজি সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ শেষে তাঁকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
কবি ফজলুল হক মৃত্যুকালে স্ত্রী, ২ পুত্র এক কন্যা এবং অসখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তিনি বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও ইত্তেফাক’র উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৬১ সালের ১ সেপ্টেম্বর সিলেট জেলার প্রাচীনতম জনপদ পঞ্চখণ্ডের (বর্তমান বিয়ানীবাজার উপজেলা) কসবা গ্রামে জন্মগ্রহণ করেন।
এদিকে মরহুমের জানাযার নামাজ পূর্ববর্তী আলোচনা সভায় বক্তব্য রাখেন বিয়ানীবাজার সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক দ্বারকেশ চন্দ্র নাথ, শিক্ষাবিদ আলী আহমদ, উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, ভাইস চেয়ারম্যান মো. জামাল হোসেন, পৌর মেয়র ফারুকুল হক, আওয়ামীলীগ সভাপতি আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, সিলেট জেলা পরিষদের সদস্য নজরুল হোসেন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সাবেক সভাপতি খালেদ জাফরী, পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক আবু আহমদ সাহেদ প্রমুখ।
প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মিলাদ মো. জয়নুল ইসলামের পরিচালনায় শোকসভায় স্বাগত বক্তব্য রাখেন বিয়ানীবাজার পৌরসভার প্রথম মেয়র মো. আব্দুস শুকুর ও মরহুমের পরিবারের পক্ষে তাঁর বড় ছেলে অলক।
অপরদিকে জানাযার পূর্বে বিয়ানীবাজার প্রেসক্লাব, পঞ্চখন্ড গোলাবিয়া পাবলিক লাইব্রেরী ও গোলাবশাহ কিশোর সংঘ মরহুমের মরদেহে পুষ্পশ্রদ্ধা অর্পণ করেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *