একুশের প্রথম প্রহরে শহীদদের প্রতি বিয়ানীবাজার প্রেসক্লাবের শ্রদ্ধা নিবেদন

বিয়ানীবাজারের ডাকঃ

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে বিয়ানীবাজার সরকারি কলেজ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে বিয়ানীবাজার প্রেসক্লাব। একুশের প্রথম প্রহর রোববার দিবাগত রাত ১২ টা ১ মিনিটে শহীদ মিনারে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, পৌরসভা, থানা প্রশাসনের শ্রদ্ধা নিবেদনের পরপরই শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে বিয়ানীবাজার প্রেসক্লাব।

এসময় প্রেসক্লাবের নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার প্রেসক্লাবের সহ-সভাপতি হাসান শাহরিয়ার, কোষাধ্যক্ষ মুকিত মুহাম্মদ, যুগ্ম সম্পাদক শাহীন আলম হৃদয় ও মাছুম আহমদ, সদস্য আমিনুল হক দিলু, সাইদুল ইসলাম, বেলাল আহমদ প্রমুখ। এছাড়া অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন উদিচির সাবেক সাধারণ সম্পাদক সরওয়ার হোসেন, প্রভাষক বিজিত আচার্য্য, কাউন্সিলর আকসার হোসেন, শাহিদ শেখ, রুহেল আহমদ, সুজন দেব।

ভাষা আন্দোলন দমন করতে ১৯৫২ সালের আজকের এই দিনে তৎকালীন পূর্ব পাকিস্তান সরকার ঢাকায় ১৪৪ ধারা জারি করে। ছাত্ররা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করেন। সেই মিছিলে গুলি চলে। গুলিতে শহীদ হন সালাম, রফিক, বরকত, জব্বার। তাঁদের স্মরণেই দেশবাসী এই শহীদ মিনারের সামনে এসে বিনম্র শ্রদ্ধা জানায়। শ্রদ্ধা-ভালোবাসার ফুলে ছেয়ে যায় শহীদ মিনারের বেদি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *