ঈদযাত্রার শুরুতেই উধাও এসি বাসের টিকিট

বিয়ানীবাজারের ডাক ডেস্ক:

ঈদ এলেই নাড়ির টানে ফিরতে হবে বাড়ি। সব বাধা উপেক্ষা করে ঢাকা ছাড়েন লাখো মানুষ। আর ঈদযাত্রার শুরুতেই রাজধানীর টার্মিনালগুলোতে এসি বাসের টিকিট উধাও। বাস কাউন্টারগুলোতে টিকিট বিক্রেতাদের দাবি, ১৫ তারিখের মধ্যেই দেওয়া হয় অগ্রিম টিকিট। তবে দূরপাল্লার বাসের পর্যাপ্ত টিকিট আছে বলে জানান তারা।

এসি গাড়ির টিকিট প্রত্যাশী অনেককেই কিনতে হয়েছে সাধারণ টিকিট। কাঙ্ক্ষিত টিকিট না পেয়ে অনেকেই পরিবার পাঠিয়ে দিতে শুরু করেছেন এখনই। রবিবার গাবতলী, শ্যামলী, কল্যাণপুর ও রাজধানীর অন্যান্য বাস টার্মিনালে গিয়ে এমন চিত্র দেখা গেছে। শুধু বাস নয়, গতকাল থেকে শুরু হওয়া লঞ্চের আগাম টিকিটের হালও অনেকটা একই।

সকাল থেকে ঘরমুখো যাত্রীর চাপ ছিল গাবতলী বাস টার্মিনালে। উত্তর ও দক্ষিণাঞ্চলের বহু মানুষ ঢাকা ছেড়েছেন বাসে। তবে ঈদযাত্রায় এবার মহাসড়ক আর ফেরিঘাটে দীর্ঘস্থায়ী ভোগান্তির কারণে বাসে যাত্রীদের আগ্রহ কম।

 

এক নারী যাত্রী বলেন, সড়কে যানজট লেগেই আছে। কাউন্টারে আসার পর আমরা জানতে পারলাম, গাড়ি দুই ঘণ্টা পর ছাড়বে।

আরেকজন বলেন, সময়মতো বাস কাউন্টারে আমরা এসেছি কিন্তু বাস নেই, আমাদের জানানো হয়েছে বাস আসতে দেরি হবে।

অবিশ্বাস্যভাবে দূরপাল্লার শীতাতপ নিয়ন্ত্রিত বাসের টিকিট সবার অজান্তে আগেই শেষ হয়েছে। কাউন্টার সুপারভাইজাররা জানান, এখন আসন খালি নিয়েই ছাড়তে হচ্ছে সাধারণ বাস।

এরই মধ্যে বিক্রি হয়ে গেছে ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত প্রায় সব বাসের টিকিট। এমন তথ্য দিলেও পরিবহন কর্মকর্তাদের দাবি, ঈদযাত্রায় প্রত্যাশিত চাপ নেই টার্মিনালগুলোতে।

তথ্য: বাংলাদেশ প্রতিদিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *