আমেরিকা থেকে বিমানে ঢাকায় এলো ২ কোটি টাকার ১৮ টি গরু

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

দেশে চলা কঠোর বিধিনিষেধের মাঝেই ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাষ্ট্র থেকে আনা প্রায় ২ কোটি টাকা মূল্যের ১৮টি গরু জব্দ করেছে ঢাকা কাস্টমস হাউজ। সোমবার (৫ জুলাই) দুপুরে তার্কিশ এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকায় আসা ব্রাহমা জাতের গরুগুলোর আমদানি অনুমতি না থাকায় সেগুলো জব্দ করা হয়েছে বলে জানান ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক।

জানা গেছে, যুক্তরাষ্ট্র থেকে গরুগুলোর আমদানিকার করেছে সাদেক এগ্রো। প্রতিষ্ঠানটি জানিয়েছে, আমদানি সংক্রান্ত কাগজপত্র প্রাণিসম্পদ অধিদফতরে জমা দেয়া হয়েছে। কিন্ত অনুমতি পাওয়ার আগেই যুক্তরাষ্ট্র থেকে গরুগুলো পাঠানোর কারণে তৈরি হয়েছে জটিলতা।

এদিকে, আরও জানা যায়, বিল অব এন্ট্রিতে সবগুলো গরুর মূল্য ধরা হয়েছে ৪০ হাজার ডলার। তবে কাস্টমস কর্মকর্তারা ধারণা করছেন গরুগুলো প্রতিটির মূল্য ১২-১৫ লাখ টাকারও বেশি।

এ প্রসঙ্গে ঢাকা কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মোহাম্মদ আবদুস সাদেক বলেন, গরুগুলো যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা হলেও নিতে বিমানবন্দরে কেউ আসেনি। বাংলাদেশে ব্রাহমা জাতের গরু আমদানি নিষিদ্ধ রয়েছে। এ কারণে জব্দ করা হয়েছে। তবে আমাদের হেফাজতে গরু রাখার ব্যবস্থা না থাকায় প্রাণিসম্পদ অধিদফতরের জিম্মায় দেওয়া হচ্ছে। গরুগুলোর কোনও দাবিদার না পাওয়া গেলে নিলামে বিক্রি করা হবে বলেও জানান মোহাম্মদ আবদুস সাদেক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *