আমেরিকায় ঘরের দরজা ভেঙ্গে বিয়ানীবাজারের মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার

বিয়ানীবাজারের ডাকঃ  

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি কমিউনিটির অত্যন্ত পরিচিত মুখ বিয়ানীবাজারের সন্তান বীর মুক্তিযোদ্ধা আল্লামা মোস্তফা আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)। রোববার বাংলাদেশ সময় সকাল ১১টার দিকে যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটির বাসার দরজা ভেঙ্গে তার লাশ উদ্ধার করেছে মিশিগান পুলিশ। এদিকে, কমিউনিটির অত্যন্ত পরিচিতমুখ আল্লামা মোস্তফার মৃত্যুতে কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা আল্লামা মোস্তফা যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েট সিটির বাসিন্দা। তিনি সেখানকার একটি বাসায় একা বসবাস করতেন। গত দুই-তিন ধরে তাকে মসজিদ কিংবা বাইরে বের হতে না দেখে স্থানীয় প্রবাসীরা তাঁর খোঁজ করেন। পরে তার বাসা ভেতর থেকে লক করা দেখে পুলিশকে খবর দেয়া হয় এবং পুলিশ এসে বাসার দরজা ভেঙ্গে ভেতর থেকে তাঁর লাশ উদ্ধার করে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। মরহুমের জানাজার নামাজ যুক্তরাষ্ট্র সময় রোববার সন্ধ্যা ৭টায় মিশিগান আল নূর মসজিদ প্রাঙ্গনে অনুষ্ঠিত হবে।

আল্লামা মোস্তফার দেশের বাড়ি বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার ইউনিয়নের দেউলগ্রামে। তিনি ১৯৬৪ সাল থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমানের একনিষ্ট সহচর, ফটোগ্রাফার এবং পরবর্তীতে স্বাধীনতাত্তোর বঙ্গবন্ধুর প্রেস সেক্রেটারি ছিলেন।এছাড়াও তিনি ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গনি ওসমানীর প্রেস সচিব ছিলেন। তিনি মুক্তিযুদ্ধকালীন জয়বাংলা পত্রিকার সম্পাদক ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *