অবিরাম বৃষ্টিতে বিপর্যস্ত বিয়ানীবাজারের জনজীবন

 

নিজস্ব প্রতিনিধি
গত কয়েকদিন ধরে বিয়ানীবাজারে কখনও হালকা এবং কখনও ভারি বৃষ্টি হচ্ছে। এর ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ঘর থেকে বের হতে না পারায় শ্রমজীবি মানুষেরা দুর্ভোগে পড়েছেন বেশি। পাশাপাশি উজান থেকে ঢল নেমে আসতে শুরু করায় কুশিয়ারা ও সোনাই নদীগুলোতে পানি বাড়ছে। অবিরাম এই বৃষ্টিতে বিয়ানীবাজার উপজেলার বিভিন্ন অঞ্চলের রাস্তাঘাট রয়েছে পানির নীচে।
বিয়ানীবাজার পৌরশহরের বিয়ানীবাজার-বারইগ্রাম প্রধান সড়কের নিদনপুর এলাকায় অতিরিক্ত বৃষ্টিপাতের ফলে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে যানবাহন চলাচল ব্যাহত হচ্ছে। সড়কে পানি থাকার কারণে ছোট ছোট যানবাহন চলাচল করতে না পারায় এই আঞ্চলিক মহাসড়কটির উভয় পাশে তীব্র যানজট লেগে আছে। যানজটের কারণে দুর্ভোগে পড়ছেন যাত্রীসাধারণ। এ ছাড়াও পৌরশহরের উত্তর বাজার, শহীদ টিলাসহ অনেক স্থানে অতিবৃষ্টির কারণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে যান চলাচল ব্যাহত হবার পাশাপাশি দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয় ব্যবসায়ী ও নাগরিকদের। অপরিকল্পিত ও ডাকনাহীন ড্রেনেজ ব্যবস্থা, খাল ভরাট, অবৈধ দখল ও ড্রেনগুলো নিয়মিত পরিষ্কার না করার কারণে এসব এলাকায় ড্রেনের পানি নিষ্কাশন ব্যাহত হচ্ছে। ফলে রাস্তার উপর জলাবদ্ধতা সৃষ্টি হয়।
এদিকে কালীবাড়ী বাজার-বিয়ানীবাজার সড়কের মুল্লাপুর ইউনিয়নের গোডাউনবাজার এলাকার রাস্তাটি পানির নিচে তলিয়ে গেছে। এতে করে এই রাস্তা ব্যবহারকারী জনসাধারণ দুর্ভোগের মধ্যে পড়েছেন। সরজমিনে গিয়ে দেখা যায়, প্রায় কোমর পর্যন্ত পানি পেরিয়ে যানবাহনগুলো যাতায়াত করছে। গাড়ী আটকা পড়লে গাড়ির চালক, সাধারণ যাত্রীদের গাড়ী ঠেলতে দেখা যায় পানির মধ্যে। সিলেট বিভাগের বেশিরভাগ স্থানে আগামী কয়েকদিন বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানাযায়। চলতি মাসজুড়ে সিলেটে কমবেশি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন সিলেট আবহাওয়া অধিদপ্তর।
সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেটে চলতি সপ্তাহে কম-বেশি বৃষ্টিপাত হবে। তবে ১৯ ও ২০ জুন বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পরবর্তী ২-৩ দিন বৃষ্টির সম্ভাবনা কম থাকলেও আগামী ২৫ জুন বেশি বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও পুরো জুন মাস বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *