স্বীকৃতির অপেক্ষায় সিলেটে আরো একটি আন্তর্জাতিক স্টেডিয়াম

মোট পড়া হয়েছে 121 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ 

নয়নাভিরাম সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের খ্যাতি বাংলাদেশ ছাপিয়ে বিশ্বজোড়া। সেখানেই আরো একটি স্টেডিয়াম তৈরির কার্যক্রম শেষ হয়েছে। এবার অপেক্ষায় আন্তর্জাতিক স্বীকৃতি পাওয়ার।

বাংলাদেশে বর্তমানে ৭টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম রয়েছে। যদিও দীর্ঘদিন ধরে সবগুলো স্টেডিয়াম ব্যবহার হচ্ছে না বা ব্যবহারের উপযোগী নয়। এই স্টেডিয়ামগুলোর মধ্যে সবচেয়ে দৃষ্টিনন্দন স্টেডিয়াম- সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। সেই স্টেডিয়ামের পাশেই তৈরি হয়েছে আরও একটি স্টেডিয়াম।

চলতি বছরের গোড়ার দিকে জানা যায়, এটা হবে আউটার স্টেডিয়াম। যেটি হবে মূল স্টেডিয়ামের মতোই অত্যাধুনিক। থাকবে প্রাকৃতিক সৌন্দর্যের স্পর্শও। মূল স্টেডিয়ামে গ্রিন গ্যালারি একটি হলেও নতুন স্টেডিয়ামে দুটি গ্রিন গ্যালারি থাকবে।

মূল স্টেডিয়ামের মিডিয়া সেন্টার থেকে সংযোগ সেতু ব্যবহার করে নতুন স্টেডিয়ামে যাওয়ার সুব্যবস্থা থাকবে।ড্রেসিংরুম, ডরমিটরিসহ আধুনিক একটি একাডেমির সব সুবিধাদিসম্পন্ন নতুন স্টেডিয়ামে থাকবে মসজিদ ও স্কুলও।

এরই মধ্যে সেই আউটার স্টেডিয়ামটির নির্মাণ কাজ শেষ হয়েছে। শুধু মাঠে মাটি ফেলা ও ঘাস লাগানোর অপেক্ষা। তবে নির্মাণের পর এটি আর আউটার স্টেডিয়াম থাকছে না। নতুনভাবে এর নামকরণ করা হচ্ছে সিলেট গ্রাউন্ডস-২, যা আন্তর্জাতিক স্টেডিয়াম হিসেবে স্বীকৃতির অপেক্ষায়।

এই প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘আমরা আউটার স্টেডিয়ামের কাজ শেষ করে এনেছি। তবে এটিকে আর আউটার স্টেডিয়াম বলা হবে না।’

‘এরই মধ্যে আমরা এটি সিলেট গ্রাউন্ড-২ নামকরণ করেছি। আর এটি যেন আন্তর্জাতিক করা হয়, সেজন্য আইসিসির কাছে অনুমোদন চাওয়ার প্রক্রিয়াগুলোও শুরু করেছি।’– সাথে যোগ করেন তিনি।

এদিকে গ্রাউন্ড-১ বা আগের স্টেডিয়ামের নামে পরিবর্তন আসছে। সিলেট ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামের পরিবর্তে এটি হবে শুধু সিলেট ক্রিকেট স্টেডিয়াম।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *