সুনামগঞ্জে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিয়ানীবাজারে বিক্ষোভ সমাবেশ

মোট পড়া হয়েছে 182 

বিয়ানীবাজারের ডাকঃ

সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাঁও এ সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে বিয়ানীবাজারে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) বিয়ানীবাজার উপজেলা কমিটি, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সংসদ। পরবর্তীতে মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট বিয়ানীবাজার উপজেলা শাখা ও বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট, বিয়ানীবাজার উপজেলা শাখা।

শনিবার (২০ মার্চ) দুপুরে বিয়ানীবাজার গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সামনে এই বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়৷ বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি) বিয়ানীবাজার উপজেলা শাখার সভাপতি এডভোকেট আবুল কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনিসুর রহমানের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি বিয়ানীবাজার উপজেলা কমিটির সাবেক সভাপতি দয়াময় দেব, সদস্য হাসান শাহরিয়ার, প্রভাষক বিজিত আচার্য্য প্রমুখ।এসময় উপস্থিত ছিলেন বিয়ানীবাজার পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আকছার হোসেন, বিয়ানীবাজার আদর্শ মহিলা কলেজের সহকারী অধ্যাপক ফয়সল আহমদ, ট্রেড ইউনিয়ন বিয়ানীবাজারের সভাপতি নিজাম উদ্দিন আবুল প্রমুখ।

তার আগে একই স্থানে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সংসদ পৃথক বিক্ষোভ সমাবেশে করেছে। এসময় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিয়ানীবাজার উপজেলা সংসদের সভাপতি ফারাজ আবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুজন দাসের সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক মো.নাবিল এইচ, বিয়ানীবাজার উপজেলার সাংগঠনিক সম্পাদক ইশতিয়াক হিমেল, কোষাধ্যক্ষ প্রদ্যুত তালুকদার, ছাত্রনেতা দূর্জয় দেব জয়, ইশান নূর প্রমুখ। এদিকে একাত্বতা প্রকাশ করে বিয়ানীবাজার গোলাবিয়া পাবলিক লাইব্রেরির সামনে পৃথক আরো একটি মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে হিন্দু মহাজোট বিয়ানীবাজার উপজেলা শাখা ও হিন্দু যুব মহাজোট বিয়ানীবাজার উপজেলা শাখা।

মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে হিন্দু মহাজোট বিয়ানীবাজার উপজেলা শাখার আহবায়ক সুশান্ত পাল এর সভাপতিত্বে ও সঞ্চালনায় বক্তব্য দেন সদস্য সচিব অলক বৈদ্য, দোলন দাস, পিংকু দে। এছাড়াও আরোও উপস্থিত ছিলেন সুমন চন্দ, দিপলু দে, অমল ধর, অজিত দাস, সুমন চন্দ, সঞ্জয় সরকার, গৌতম পাল, অপু দেব, টিপু দাস, পিন্টু মালাকার, অন্তু বিশ্বাস, গৌতম পাল, সঞ্জয় মালাকার, শান্ত দেব।
বাংলাদেশ জাতীয় হিন্দু যুব মহাজোট বিয়ানীবাজার উপজেলা শাখা সভাপতি প্রভাত দাস মনি, সাধারণ সম্পাদক মিটন দাস, দিপংকর রায়, সহ সাংগঠনিক সম্পাদক। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক ধুবজিৎত পাল, মুহিত রায় সাগর, সহ সভাপতি ধুব সরকার, উজ্জ্বল দাস, যুগ্ম সাধারণ সম্পাদক দেবজিৎত দাশ, সবুজ বিশ্বাস, শিপু চন্দ্, জনি দাস, রিংকু বিশ্বাস, ফনি মালাকার, প্রথম বিশ্বাস, জয় রায়, সুজয় রায় প্রমুখ।

এসময় বক্তারা শাল্লার নোয়াগাঁও এ সাম্প্রদায়িক হামলার ঘটনায় তীব্র নিন্দা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *