সিলেটে ৭২ ঘন্টা চলবে না কোনো ধরনের পরিবহন!

মোট পড়া হয়েছে 148 

পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে ধর্মঘটের ডাক

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ সিলেটের সকল পাথর কোয়ারি খুলে দেওয়ার দাবিতে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট কর্মসূচি পালনের পর কোনো সুরাহা না হওয়ায় এবার ৭২ ঘণ্টার সকল ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’।

আজ বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) পরিষদের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট বিভাগীয় ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল।

পুরো সিলেট বিভাগে আগামী ২২, ২৩ ও ২৪ ডিসেম্বর এ ধর্মঘট কর্মসূচি পালন করা হবে।

এর আগে একই দাবিতে ডাকা ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘট ১০ ডিসেম্বর সকাল ৬টায় শেষ হয়। ওই দিনই ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’ নেতৃবৃন্দ ১৭ ডিসেম্বর (আজ) কঠোর কর্মসূচির ডাক দেয়ার কথা বলেন।

জানা গেছে, প্রায় এক বছর ধরে সিলেটের চারটি পাথর কোয়ারি বন্ধ রয়েছে। পরিবেশ ধ্বংসরোধে এ সিদ্ধান্ত নেয় স্থানীয় প্রশাসন। তবে পাথর ব্যবসায়ী ও সংশ্লিষ্টরা বলছেন, কোয়ারি খুলে দিতে উচ্চ আদালতের নির্দেশনা আছে। কিন্তু তা মানছে না প্রশাসন।

কোয়ারি বন্ধ থাকায় প্রায় ১০ লাখ পাথর ও পরিবহন শ্রমিক কঠিন সংকটের মধ্যে রয়েছেন। এরই প্রেক্ষিতে গত বুধবার (৮ ডিসেম্বর) সকাল ৬টা থেকে ৪৮ ঘণ্টার পণ্য পরিবহন ধর্মঘটের ডাক দেয় ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’।

তবে এতে বিষয়টির কোনো সুরাহা না হওয়ায় ৭২ ঘণ্টার (সকল ধরনের) পরিবহন ধর্মঘটের ডাক দিলেন ‘বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ’ নেতৃবৃন্দ।

সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি গোলাম হাদী ছয়ফুল বলেন, ‘আমরা মানবিক কথা বিবেচনা করে এর আগে শুধুমাত্র পণ্য পরিবহনে ৪৮ ঘণ্টার ধর্মঘট পালন করেছি। কিন্তু প্রশাসন আমাদের দাবির প্রতি কর্ণপাত করেনি। আমরা এখন বিভাগজুড়ে সকল ধরনের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছি। তারপরও সমাধান না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *