সিলেটে লকডাউন অমান্য করায় দুই লাখ টাকা জরিমানা

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

দেশে করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের প্রথম দিনে সিলেটে কঠোর অবস্থানে ছিল প্রশাসন। এমন বাস্তবতায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত সিলেট জেলা ও মহানগর এলাকায় ২ লক্ষ ৬০০ টাকা জরিমানা করেছে।

জানা গেছে, লকডাউন বাস্তবায়নে র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর পাশাপাশি মাঠে ছিলেন জেলা প্রশাসনের ৩৩ জন ম্যাজিস্ট্রেট। যারা যথাযথভাবে লকডাউন পালন ও স্বাস্থ্য বিধি অনুসরণ নিশ্চিত করতে সিলেট মহানগর ও সকল উপজেলা পর্যায়ে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন।

মোবাইল কোর্ট পরিচালনাকালে লকডাউনের বিধিনিষেধ অমান্য করার দায়ে ১৭২টি মামলা করা হয়। এসময় অযথা ঘোরাফেরার দায়ে ২ লক্ষ ৬০০ টাকা জরিমানা করেন তারা।

এদিকে লকডাউন বিধি নিষেধ অমান্য করায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত বিভিন্ন স্থানে ২৫ জনকে ১১ হাজার টাকা জরিমানা করে।

তাছাড়া সর্বাত্মক কলডাউনের লকডাউনের প্রথম দিনে ৪৮টি মামলা ও ১০৪টি যানবাহন আটক করেছে সিলেট মহানগর পুলিশ।

এসএমপি জানায়, পুলিশের অভিযানে ০৯টি সিএনজিচালিত অটোরিকশা, ৩০টি মোটরসাইকেল, ০২টি প্রাইভেট কার ও অন্যান্য ০৭টি যানবাহনে সর্বমোট ৪৮টি মামলা এবং ১৮টি সিএনজিচালিত অটোরিকশা, ৫৯টি মোটরসাইকেল, ০৩টি প্রাইভেট কার, ২৪টি অন্যান্য যানবাহনসহ মোট ১০৪টি গাড়ি আটক করা হয়।

এদিকে লকডাউন বাস্তবায়নে সিলেটে সকাল থেকেই মাঠে ছিল র‍্যাব, পুলিশ ও সেনাবাহিনীর একাধিক টিম। এর মধ্যে পুলিশের নগর পুলিশের ১৬টি বিশেষ টিম, র‍্যাবের পাঁচটি পেট্রোল টিম, পাঁচ প্লাটুন বিজিবি ও সেনাবাহিনীর একাধিক টিম শহরজুড়ে লকডাউন পর্যবেক্ষণ করে। এছাড়া কোর্ট পরিচালনা কাজেও সার্বিক সহায়তা করে তারা।

এর আগে কঠোর লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার ১ জুলাই থেকে ৭ জুলাই পর্যন্ত সিলেট নগরীর পয়েন্টে পয়েন্টে পুলিশ মোতায়েন থাকবে বলে জানান মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। এছাড়া বিনা কারণে কেউ বাসার বাইরে বের হলে নেয়া হবে কঠোর ব্যবস্থা এবং যৌক্তিক কারণ দেখাতে না পারলে গ্রেপ্তার করা হবে বলে জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *