সিলেটে ভোর রাতে শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা

মোট পড়া হয়েছে 90 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

আজ রাতেই সিলেট বিভাগের মৌলভীবাজার ও হবিগঞ্জে শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কার কথা জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। একই সাথে সিলেট ও সুনামগঞ্জে কালবৈশাখী হলেও তা কিছুটা দুর্বল হবে বলে পূর্বাভাসে জানানো হয়েছে।

সিলেটের জ্যেষ্ঠ আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী জানান- আজ ভোর রাতের দিকে মৌলভীবাজার ও হবিগঞ্জে শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কা রয়েছে। শক্তিশালী এ কালবৈশাখী মৌলভীবাজারের শেরপুর ও তার পার্শ্ববর্তী অঞ্চল হয়ে নবীগঞ্জ-আজমিরিগঞ্জের দিকে হানা দিতে পারে। যার রেশ থাকবে সিলেট ও সুনামগঞ্জেও। এছাড়া সিলেটের মধ্যে জৈন্তাপুরের দিকে তুলনামূলক শক্তিশালী কালবৈশাখীর আশঙ্কার কথাও জানান এই আবহাওয়াবিদ।

এদিকে বুধবার সন্ধ্যা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে সিলেট ও ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে আজ রাতেই শক্তিশালী কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। ঝড়ের গতি ঘণ্টায় ৮০ কিলোমিটার পর্যন্ত হতে পারে।

ঢাকা আবহাওয়া অফিস জানায়, দেশের রাজশাহী, পাবনা, বগুড়া, যশোর, কুষ্টিয়া, খুলনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, কুমিল্লা ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঝোড়ো হাওয়াসহ ঘণ্টায় ৬০ থেকে ৮০ কিলোমিটার বেগে কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে। আজ বুধবার রাত ১টা থেকে বৃহস্পতিবার বিকেল সাড়ে ৫টা পর্যন্ত এসব এলাকার নদীবন্দরে ২ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের কয়েকটি এলাকায় মৃদু কালবৈশাখী ঝড় বয়ে যেতে পারে, যেখানে গতি থাকবে ৪৫ থেকে ৬০ কিলোমিটার। এসব স্থানে নৌ-বন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *