সিলেটে একদিনে রেকর্ড আক্রান্ত ৮০২, মৃত্যু ১৭

মোট পড়া হয়েছে 1,277 

বিয়ানীবাজারের ডাকঃ

মহামারি করোনায় প্রতিদিন আক্রান্ত ও মৃত্যুতে নতুন নতুন রেকর্ড গড়ছে। তারপরও ভয় ধরেনি মানুষের মনে।

সরকার ঘোষিত কঠোর লকডাউনেও সবখানে উপেক্ষিত স্বাস্থ্যবিধি। হাটবাজার থেকে পথঘাট, সবখানে মানুষের জটলা।

এ অবস্থায় করোনায় সিলেটে একদিনে রেকর্ড সর্বোচ্চ ৮০২ জন আক্রান্ত হয়েছেন। একই সময়ে মৃত্যু হয়েছে আরও ১৭ জনের।

গত ২৪ ঘণ্টা হিসাবে এমন তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়।
শুক্রবার (৩০ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের বিভাগীয় পরিচালক ডা. হিমাংশু লাল রায় স্বাক্ষরিত করোনার দৈনন্দিন প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের ১৪ জনই সিলেট জেলার এবং ৩ জন মৌলভীবাজারের বাসিন্দা। এছাড়া নতুন করে আক্রান্তদের ৪১৩ জন সিলেট জেলার, সুনামগঞ্জের ১২১ জন, হবিগঞ্জের ৫১ জন এবং মৌলভীবাজারের ১৬৬ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন বিভাগের চার জেলার আরও ৫১ জন আক্রান্ত হয়েছেন।

এরআগে গত বুধবার (২৮ জুলাই) সর্বোচ্চ ১৭ জনের মৃত্যু হয়। আক্রান্তে রেকর্ড ছিল সর্বোচ্চ ৭৩৬ জনের। এবার সেই রেকর্ড ছাড়িয়ে গেল।

অধিদপ্তরের তথ্যমতে, এ নিয়ে গত বছরের এপ্রিল থেকে বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৮৪ জনে। এরমধ্যে সিলেট জেলার ৫৩৮ জন, সুনামগঞ্জের ৪৯ জন, হবিগঞ্জের ৩০ জন এবং মৌলভীবাজারের ৫৯ জন। এছাড়া ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪ জেলার ৮ জন করোনায় মারা যান।

এছাড়া গত বছরের মার্চ থেকে এখন পর্যন্ত সিলেট বিভাগে ৩৯ হাজার ১১৬ জন করোনা আক্রান্ত হন। তন্মধ্যে সুস্থ হয়ে ওঠেন ৩০ হাজার ৩২০ জন।

বিভাগে এখনো ৪০২ জন করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এরমধ্যে সিলেট জেলায় ২৭৩ জন, সুনামগঞ্জে ৬৯, হবিগঞ্জে ২৯ ও মৌলভীবাজারে ৩১ জন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *