সিলেটের জিন্দাবাজার গ্র্যান্ড বাফেটে লুকিয়ে একদিনে দুই বিয়ে, ঝটিকা অভিযান

মোট পড়া হয়েছে 3,747 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

করোনাকালে সরকারি নির্দেশনা মেনে সিলেটে বন্ধ রয়েছে কমিউনিটি সেন্টার। সেই সুযোগকে কাজে লাগিয়ে বিভিন্ন চাইনিজ রেস্টুরেন্ট, হল ও পার্টি সেন্টার স্বাস্থ্যবিধি অমান্য করে প্রতিনিয়ত লুকিয়ে আয়োজন করছেন বিয়ের অনুষ্ঠানের।

এমন করেই আজ রোববার (২৭ জুন) একদিনে দুটি বিয়ের আয়োজন করেছিলো সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট। তবে গোপন সূত্রে খবর পেয়ে এ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে কর্তৃপক্ষকে অর্থদণ্ড করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পরে কনে ও বরপক্ষকে দ্রুত রেস্টুরেন্ট ত্যাগ করার নির্দেশ দেয়া হয়।

রোববার বিকেল ৩টার সময় পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন। বিষয়টি নিশ্চিত করেন।

চারদিকে প্রাণঘাতি করোনাভাইরাসের দাপট। সিলেটে প্রতিদিনই শনাক্ত হচ্ছেন শতাধিক করোনা রোগী, ভাইরাসটি প্রাণ কেড়ে নিচ্ছে ৩-৪-৫ জনের। এমন অবস্থায়ও করোনাকালীন বিধি-নিষেধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে একদিনে দুটি বিয়ের আয়োজন করেছিলো নগরীর পূর্ব জিন্দাবাজারের আ.বি কমপ্লেক্সের ৫ তলায় অবস্থিত গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট। তবে শেষ রক্ষা হয়নি। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে ঝটিকা আভিযান চালায় জেলা প্রশাসন। আইন লঙ্ঘনের দায়ে কর্তৃপক্ষকে করা হয় ৫০ হাজার টাকা জরিমানা।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন বলেন, সিলেটে দিন দিন করোনার সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। এরই মাঝে করোনাকালীন বিধি-নিষেধ অমান্য করে বিয়ে পার্টির আয়োজন করায় নগরীর জিন্দাবাজার এলাকার গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কনে ও বরপক্ষকে রেস্টুরেন্ট ত্যাগ করতে নির্দেশ প্রদান করা হয়।

করোনাকালীন সরকারি স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য, একই অপরাধে শুক্রবার দিনে ও রাতে সিলেট নগরীর মিরবক্সটুলার রেইনবো চাইনিজ রেস্টুরেন্ট, তালতলার হোটেল হিলটাউন ও দরগাহ গেট এলাকার হোটেল স্টার প্যাসিফিক কর্তৃপক্ষকে মোট ২ লাখ ১০ হাজার টাকা জরিমানা করে জেলা প্রশাসন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *