সারাদেশ থেকে বিচ্ছিন্ন ঢাকা, প্রবেশ করতে দেওয়া হচ্ছে না গণপরিবহন

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সম্প্রতি দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আজ মঙ্গলবার (২২ জুন) সকাল ৬টা থেকে দেশের ৭ জেলায় আবারও লকডাউন শুরু হয়েছে। উক্ত এ লকডাউন আগামী ৩০ জুন রাত ১২টা পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে।

গতকাল সোমবার (২১ জুন) বিকেলে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এ তথ্য জানান।

দেশের বর্তমান লকডাউনে আওতাভুক্ত জেলাগুলো হলো- মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, গাজীপুর, রাজবাড়ী, মাদারীপুর ও গোপালগঞ্জ। ঢাকা জেলাকে করোনা সংক্রমণ থেকে নিয়ন্ত্রণে রাখতেই উক্ত এ সাত জেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে বলে জানা গিয়েছে।

লকডাউনের কারণে রাজধানী ঢাকায় ঢুকতে দেওয়া হচ্ছে না কোনও ধরনের গণপরিবহন। মঙ্গলবার (২২ জুন) সকাল থেকে গাবতলী বাস টার্মিনাল ও আমিনবাজার বাসস্ট্যান্ড ঘুরে দেখা গেছে, গাবতলী ব্রিজের আগে থেকেই গণপরিবহনগুলো ঘুরিয়ে দেওয়া হচ্ছে এবং যাত্রী নামিয়ে দেওয়া হচ্ছে। তবে জরুরি সার্ভিসের আওতায় যেসব পরিবহন রয়েছে সেগুলোকে চলাফেরা করার সুযোগ দেওয়া হচ্ছে।

পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন অফিসগামীরা পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন অফিসগামীরা গণপরিবহন থেকে নামিয়ে দেওয়ার কারণে বৃষ্টি উপেক্ষা করে সবাই পায়ে হেঁটে নিজেদের গন্তব্যে ছুটছেন। সাভার থেকে আসা আলামিন বলেন, ‘আমি মোহাম্মদপুর থেকে বাসে উঠেছিলাম।

কিন্তু আমিনবাজার আসার আগেই আমাদের গাড়ি থেকে নামিয়ে দেওয়া হয়েছে। এ কারণে পায়ে হেঁটে যেতে বাধ্য হচ্ছি।’ পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন অফিসগামীরা পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন অফিসগামীরা সাভার থেকে আসা চাকরিজীবী আলামিন বলেন, ‘বাস বন্ধ থাকায় আমরা হেঁটে যেতে বাধ্য হচ্ছি।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *