সংযুক্ত আরব আমিরাতে ‘ভিজিট ভিসায়’ গিয়ে ‘কাজের ভিসায়’ পরিবর্তন বন্ধ

মোট পড়া হয়েছে 190 

বিয়ানীবাজারের ডাকঃ

উপসাগরীয় দেশ সংযুক্ত আরব আমিরাতে ভিজিট ভিসায় অর্থাৎ ভ্রমণ ভিসায় গিয়ে ‘ওয়ার্ক ভিসায়’ পরিবর্তনের কোনো সুযোগ বর্তমানে নেই বলে জানিয়েছে দেশটির জাতীয় সংবাদমাধ্যম।

লগত ২১ অক্টোবর বুধবার সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেইজে এক বিজ্ঞপ্তিতে এ বিষয়টি জানিয়েছে।

বাংলাদেশ দূতাবাসের দেওয়া বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বর্তমানে “ভিজিট ভিসায়” আরব আমিরাতে গিয়ে “ওয়ার্ক ভিসায়” পরিবর্তনের সুযোগ নেই।তাই চাকরি বা কাজের উদ্দেশ্যে ভ্রমণ/ভিজিট ভিসা নিয়ে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে না যাওয়ার পরামর্শ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ দূতাবাস আরও জানায়, এ বিষয়ে কোন এজেন্সি বা দা;লালের ফাঁ;দে না পড়তে বলা হয়েছে। শুধুমাত্র টুরিস্ট ভিসায় সংযুক্ত আরব আমিরাতে ভ্রমণ করতে পারবেন, সেক্ষেত্রে কিছু শর্তাবলী পূরণ করতে হবে।
১। বিমানের ফিরতি টিকিট থাকতে হবে।
২। ভ্রমণ কালীন সময়ের জন্য হোটেল রিজার্ভেশন বা আত্মীয় স্বজন ইনভাইটেশন / স্পন্সর আসলে তাদের প্রকৃত ও পূর্ণাঙ্গ ঠিকানা দিতে হবে।
৩। ভ্রমণকালীন সময়ে খরচের জন্য পর্যাপ্ত নগদ অর্থ (২০০০ দিরহামের বেশি) সাথে থাকতে হবে।

এরপরও আমিরাত বিমানবন্দরে যাওয়ার পর ইমিগ্রেশন বিভাগ জিজ্ঞাসাবাদে যদি টুরিস্ট না মনে করে, তাহলে দেশে পাঠিয়ে দিবেন।এই ছাড়াও ভ্রমণ ভিসার নির্ধারিত সময়ের পর থাকতে হলে ১ম দিন ২০০ দিরহাম এবং পরবর্তী দিন গুলোতে প্রতিদিন ১০০ দিরহাম জরিমানা গুনতে হবে।

সংযুক্ত আরব আমিরাত সরকার বাংলাদেশের জন্য ওয়ার্ক ভিসা বন্ধ করে দেওয়ায়, প্রবাসীরা ভিজিট ভিসায় গিয়ে
পরবর্তীতে দা;লালের মাধ্যমে ওয়ার্ক ভিসা করে নিতেন। যা এখন থেকে পারবেন না বলে দেশটির জাতীয় সংবাদমাধ্যম জানিয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *