শাল্লায় সংখ্যালঘুদের উপর হামলার ঘটনা ঠেকাতে ব্যর্থ প্রশাসন ও পুলিশ

মোট পড়া হয়েছে 257 

বিয়ানীবাজারের ডাক ডেস্কঃ

সুনামগঞ্জের শাল্লার সংখ্যালঘুদের বাড়িতে হামলা ও ভাঙচুরের ঘটনা ঠেকাতে প্রশাসন ও পুলিশের কর্মকর্তারা ব্যর্থ দাবি করে তাঁদের অপসারণ চেয়ে সিলেটে বিক্ষোভ করেছেন প্রগতিশীল ছাত্রসংগঠনের নেতা-কর্মীরা। আজ বুধবার সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিলটি নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

পরে সিটি পয়েন্টে গিয়ে সমাবেশে বক্তারা ঘটনাটিকে ‘সাম্প্রদায়িক হামলা’ উল্লেখ করে স্থানীয় প্রশাসন ও পুলিশ কর্মকর্তাদের অপসারণ দাবি করেন। এ রকম ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে হামলাকারীদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হককে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেওয়ার অভিযোগে আজ বুধবার সকালে সুনামগঞ্জের শাল্লার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হামলার ঘটনা ঘটে। নোয়াগাঁওয়ের আশপাশের কয়েকটি গ্রামের লোকজন জড়ো হয়ে লাঠিসোঁটা নিয়ে ওই গ্রামে গিয়ে হামলা চালান। এ সময় নোয়াগাঁও গ্রামে সংখ্যালঘু পরিবারের বেশ কয়েকটি বাড়িঘর ভাঙচুর করা হয়। হামলা হতে পারে, এ আশঙ্কায় ওই গ্রামের লোকজন গতকাল মঙ্গলবার রাত থেকে বাড়িঘর ছেড়ে পাশের গ্রাম ও হাওরে গিয়ে আশ্রয় নিয়েছিলেন। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ ওই গ্রামে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *